আপডেট

x

কসবায় ৩ট্রাক ভারতীয় গরু সহ ৬ চোরাকারবারী আটক

রবিবার, ০১ নভেম্বর ২০২০ | ৮:১৯ অপরাহ্ণ |

কসবায় ৩ট্রাক ভারতীয় গরু সহ ৬ চোরাকারবারী আটক
Spread the love

ব্রাহ্মণবাড়িয়া কসবা উপজেলার বায়েক ইউনিয়নের সীমন্তবর্তী এলাকা দিয়ে ভারত থেকে বাংলাদেশে অবৈধ ভাবে আনার সময় গরু সহ ৬ চোরাকারবারীকে আটক করেছে পুলিশ। এসময় ৩টি পিকআপ ভ্যান সহ ২৮ টি গরু উদ্ধার করা হয়। রোববার ভোর রাতে অভিযান চালিয়ে উপজেলার সীমান্তবর্তী গ্রাম পুটিয়া থেকে গরুসহ এই ৬ জনকে আটক করা হয়। আটককৃতদের ব্রাহ্মণবাড়িয়া বিজ্ঞ আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠিয়েছে পুলিশ।

জানা যায়, উপজেলার বায়েক ইউনিয়নের সীমান্তবর্তী কয়েকটি গ্রাম দিয়ে ভারত থেকে প্রায়ই অবৈধভাবে গরু বাংলাদেশে পাচার করে আনে কয়েকটি চক্র। গত শনিবার রাতে পুটিয়া সীমান্ত দিয়ে বাংলাদেশে গরু আনার গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় পুলিশ। অভিযানে ৩টি হলুদ পিকআপে করে আনা বাছুর সহ ২৮টি গরু উদ্ধার করে এবং সাথে থাকা ৬ পাচারকারীকে আটক করতে সক্ষম হয়।

webnewsdesign.com

আটককৃতরা হলো, পুটিয়া গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে আবদুস সালাম (৪০), শাহজাহান মিয়ার ছেলে কাইয়ুম মিয়া (২০), নিশ্চিন্তপুর গ্রামের মৃত সরু মিয়ার ছেলে আলমগীর হোসেন (৪২), ধোপাখোলা গ্রামের বারেক মিয়ার ছেলে জাহের মিয়া (২০), মৃত মফিজ মিয়ার ছেলে জুয়েল মিয়া (২০) । আটককৃতরা দীর্ঘদিন যাবত ভারত থেকে অবৈধ ভাবে বাংলাদেশে গরু আনার সাথে জড়িত থাকার অভিযোগ। এভাবে গরু আনার কারনে ক্ষতিগ্রস্থ হচ্ছে দেশীয় খামারীরা এমনটাই জানায় স্থানীয়রা।

কসবা থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ লোকমান হোসেন জানান, কয়েকটি চক্র সীমান্ত দিয়ে দীর্ঘদিন ধরে অবৈধ পথে ভারত থেকে গরু সহ বিভিন্ন ধরনের চোরাকারীর সাথে জড়িত। এই অবৈধ পথে গরু আনার সাথে স্থানীয় কতিপয় অসাধূ নেতাকর্মীদের নামও শোনা যাচ্ছে। তদন্ত সাপেক্ষে জড়িতদের আইনের আওতায় আনা হবে। চোরাকারবারীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com