আপডেট

x

“চালের দাম বাড়েনি, সব গুজব” -বলে তোপের মুখে বাজার কমিটির সেক্রেটারি

শনিবার, ২১ মার্চ ২০২০ | ৫:৩০ অপরাহ্ণ |

“চালের দাম বাড়েনি, সব গুজব” -বলে তোপের মুখে বাজার কমিটির সেক্রেটারি
Spread the love

শনিবার বেলা ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ে ব্রাহ্মণবাড়িয়ায় করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খান।

সভায় জেলা প্রশাসক সহ সকলে করোনাভাইরাসের অজুহাতে বাজারে দ্রব্যমূল্য নিয়ে অসন্তোষ প্রকাশ করেন। বিশেষ করে চালের দাম ক্রেতাদের কাছে বেশি রাখায় ক্ষোভ প্রকাশ করেন। এর এক পর্যায়ে শহরের আনন্দবাজার ব্যবসায়ী কমিটির সাধারণ সম্পাদক জালাল উদ্দিন দাঁড়িয়ে বলেন, “বাজারে চালের মূল্য বেশি রাখা হচ্ছে না। দাম বেড়েছে বলে গুজব ছড়ানো হচ্ছে।” তিনি এ কথা বলার মাঝেই উপস্থিত সরকারি কর্মকর্তারাসহ সকলেই তার কথায় প্রতিবাদ জানান।

webnewsdesign.com

এসময় ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী বলেন, আমি সহ সভায় উপস্থিত অনেকেই চালের দাম নিয়ে ভুক্তভোগী। গতকাল শুক্রবার বাজারে চাল কিনতে গিয়ে ১৪শত টাকার চাল ১৯শত টাকা দিয়ে ক্রয় করেছি। বেশি মূল্য রাখায় বিষয়টি আমি তাৎক্ষণিক জেলা প্রশাসককে অবহিত করেছি। সভায় উপস্থিত প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আ ফ ম কাউসার এমরান বলেন, কিছুদিন আগে যে চাল ২৪শত টাকা বস্তা ক্রয় করেছি, তা এখন ২৯শত টাকায় ক্রয় করতে হয়েছে।

সভায় উপস্থিত জগৎ বাজার ব্যবসায়ী কমিটির সাধারণ সম্পাদক আল মামুন বলেন, আমরা ব্যবসায়ীদের সাথে বার বার বসে কথা বলেছি। কিন্তু কিছু ব্যবসায়ী বাজারে কৃত্রিম সংকট তৈরি করছে।

র‍্যাব-১৪ ভৈরব ক্যাম্পের অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দিন মোহাম্মদ যোবায়ের বলেন, বাজার সিন্ডিকেট করে অস্থির করা হয়েছে। কোন ধরনের পণ্যের কোন সংকট নেই। বাজার কমিটির নেতারা এ ধরনের ফোরামে এসে একরকম কথা বলেন, কিন্তু তারা বাজার নিয়ন্ত্রণে কোন ভূমিকা রাখেন না। আমরা অভিযানে নামব, কৃত্তিম সংকট সৃষ্টির প্রমাণ পেলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

সভায় পুলিশ সুপার আনিসুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক মো. শামসুজ্জামান, সিভিল সার্জন শাহ আলম, জেলা আওয়ামীলীগের সেক্রেটারি আল মামুন সরকার, র‍্যাব-১৪ভৈরব ক্যাম্পের অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দিন মোহাম্মদ যুবায়ের, সকল উপজেলার ইউএনও, উপজেলা চেয়ারম্যানগণ, পৌর মেয়রগণ, সকল থানার ওসি, বিজিবির প্রতিনিধি, বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

 

-আবুল হাসনাত মোঃ রাফি/–

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com