সিভিল সার্জনের সতর্কতা, তবুও ডায়াগনস্টিক সেন্টারে অবৈধ ভাবে চলছে রোগ নির্ণয়

বুধবার, ২৭ ডিসেম্বর ২০২৩ | ৬:০৯ অপরাহ্ণ |

সিভিল সার্জনের সতর্কতা, তবুও ডায়াগনস্টিক সেন্টারে অবৈধ ভাবে চলছে রোগ নির্ণয়
Spread the love

ব্রাহ্মণবাড়িয়ায় অনুমতি ছাড়া রোগ নির্ণয় করার অভিযোগে শহরের একটি ডায়াগনস্টিক সেন্টারকে সতর্কতা জারি করেছে সিভিল সার্জন। এক চিঠিতে সিভিল সার্জন ডা. মোহাম্মদ একরামউল্লাহ সাক্ষরিত এক চিঠিতে এই সতর্কতা জারি করে। সিভিল সার্জনের এই সতর্কতার পরও শহরের কুমারশীল মোড়ে চাঁদের হাসি ডায়াগনস্টিক সেন্টারটি রোগ নির্ণয় অব্যাহত রেখেছে।

সিভিল সার্জনের জারি করা গত ২০ ডিসেম্বর এক চিঠিতে বলা হয়, চাঁদের হাসি ডায়াগনস্টিক সেন্টারের সাম্প্রতিক পরিদর্শন রিপোর্টে দেখা যায় যে, কর্তৃপক্ষের অনুমোদন ব্যতীত রোগ নির্ণয়ের সকল পরীক্ষা সহ সকল প্রকার কার্যক্রম চলমান রয়েছে এবং পরিদর্শন টিমের কাছে বিভিন্ন প্রকার অসঙ্গতি পরীলক্ষিত হয়েছে। এমতাবস্থায় পত্র মারফত সতর্ক করে অনুমোদন ব্যতীত কার্যক্রম পরিচালনা না করার জন্য অনুরোধ করা হলো। অন্যথায় যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

webnewsdesign.com

কিন্তু সিভিল সার্জনের সতর্কতা জারির পরও চাঁদের হাসি ডায়াগনস্টিক সেন্টার বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে কোন প্রকার অনুমোদন না নিয়ে কার্যক্রম পরিচালনা করার অভিযোগ উঠেছে।

এই বিষয়ে জানতে চাইলে ডায়াগনস্টিক সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক সাইফুল ইসলাম রিপন দাবি করে বলেন, আমরা অনুমোদন নিয়েছি। ঢাকা থেকে ডিজি হেলথের কাগজ গুলো পেতে সব হাসপাতালের ২/৩ মাস সময় লাগে। চিঠি আমাদের একক দেয়নি।

তবে সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, চাঁদের হাসি ডায়াগনস্টিক সেন্টারকে অনুমোদন ব্যতীত রোগ নির্ণয়ের সকল পরীক্ষা সহ নানা প্রকার কার্যক্রম চলমান রয়েছে এবং পরিদর্শন টিমের কাছে বিভিন্ন প্রকার অসঙ্গতি পরীলক্ষিত হওয়ায় সতর্কতা জারি করা হয়েছে। আর অন্যান্য হাসপাতালের রোগ নির্ণয়ের অনুমোদন আছে। তাদেরকে অন্যান্য বিষয়ে সংশোধন করতে চিঠি পাঠানো হয়েছে।

এই বিষয়ে সিভিল সার্জন ডা. মোহাম্মদ একরামউল্লাহ জানান,’নিয়ম হচ্ছে স্বাস্থ্য অধিদপ্তরের লাইসেন্স পাওয়ার পর কার্যক্রম পরিচালনা করবে। লাইসেন্স না থাকায় তাদেরকে সতর্ক করে চিঠি দেওয়া হয়েছে, যেন অনুমোদন নিয়ে কার্যক্রম পরিচালনা করেন। অনুমোদন না নিয়ে পরিচালনা করলে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com