ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশের শরীরে থাকবে ক্যামেরা,দেখা যাবে এসপি অফিস থেকেও

রবিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২২ | ৮:৪৯ অপরাহ্ণ |

ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশের শরীরে থাকবে ক্যামেরা,দেখা যাবে এসপি অফিস থেকেও
Spread the love

ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশের শরীরে এখন থেকে বডি ওয়ার্ন ক্যামেরা থাকবে। এতে করে পুলিশে অভিযান ও অপরাধী শনাক্ত করতে অনেকটা সহজ হবে বলে জানিয়েছেন ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার আনিসুর রহমান।

রোববার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এই তথ্য তুলে ধরেন।

webnewsdesign.com

পুলিশ সুপার আনিসুর রহমান জানান, অনেক সময় অভিযান চালাতে গিয়ে এবং অপরাধীদের হাতেনাতে ধরলেও পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেন। এখন থেকে দায়িত্ব পালনকালে ২৪ ঘন্টা পুলিশের শরীরে ক্যামেরা চালু থাকবে। প্রতিটি ক্যামেরা টানা ১২ ঘন্টা চালু থাকে। তাই ২৪ ঘন্টা যেন ভিডিও ক্যামেরায় ধারণ করতে পারে ২টি করে ক্যামেরা দেওয়া হবে। বিশেষ করে জেলার সীমান্তবর্তী ৩টি থানায় এই ক্যামেরার কার্যক্রম গুরুত্ব দিয়ে দেখা হবে। এই ক্যামেরা শুরু রেকর্ডই হবে না, তার ভিডিও পুলিশ সুপারের কার্যালয় থেকে মনিটর করা যাবে।

পুলিশ আনিসুর রহমান জানান, সারাদেশের মধ্যে ব্রাহ্মণবাড়িয়া জেলা মাদক উদ্ধারে ২য় হয়েছে। তাতে আমি খুশি নয়। আমি চাই এই জেলায় কোন মাদক থাকবে না। মাদকের খুচরা ব্যবসায়ী সহ গডফাদারদের আইনের আওতায় নিয়ে আসা হবে। তিনি সম্প্রতি শেষ হওয়ার ইউনিয়ন পরিষদ নির্বাচনে পুলিশের ভুমিকা তুলে ধরেন এবং শান্তিপূর্ণ নির্বাচনে সহায়তা করায় গণমাধ্যম কর্মীদের ধন্যবাদ জানান।

প্রেস ব্রিফিংয়ে জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোল্লা মোহাম্মদ শাহীন, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন জামি, সিনিয়র সহ-সভাপতি পীযুষ কান্তি আচার্য, সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন সহ বিভিন্ন গণমাধ্যমের সংবাদ কর্মীরা বিভিন্ন বিষয়ে তাদের মতামত তুলে ধরেন। এসময় উপস্থিত ছিলেন জেলা বিভিন্ন সার্কেলের অতিরিক্ত ও সহকারী পুলিশ সুপারগণ, বিশেষ শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com