আপডেট

x

ব্রাহ্মণবাড়িয়ার ৬ উপজেলা হচ্ছে ভূমিহীন-গৃহহীনমুক্ত

সোমবার, ২০ মার্চ ২০২৩ | ১০:৪৪ অপরাহ্ণ |

ব্রাহ্মণবাড়িয়ার ৬ উপজেলা হচ্ছে ভূমিহীন-গৃহহীনমুক্ত
Spread the love

ব্রাহ্মণবাড়িয়া জেলার ৬টি উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষনা করা হচ্ছে। আগামী ২২ মার্চ বুধবার প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই ঘোষণা দেওয়ার কথা রয়েছে। সোমবার দুপুরে প্রেস কনফারেন্সে বিষয়টি নিশ্চিত করেন জেলা প্রশাসক মো. শাহ্গীর আলম।

সোমবার (২০ মার্চ) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ উপলক্ষে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।

webnewsdesign.com

প্রেস ব্রিফিংয়ে জেলা প্রশাসক মো. শাহগীর আলম বলেন, মুজিব বর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” মাননীয় প্রধানমন্ত্রীর এই
ঘোষনা বাস্তবায়নের লক্ষ্যে আশ্রয়ণ-২-প্রকল্পের আওতায় ‘ক’ শ্রেনীর ভূমিহীন (যাদের জমি নেই, ঘরও নেই) তাদের পুর্নবাসনের জন্য চতুর্থ পর্যায়ে ব্রাহ্মণবাড়িয়া জেলায় চতুর্থ ধাপে ৬৬২টি ভূমিহীন ও গৃহহীন পরিবার ঘর পাবেন। আগামী ২২ বুধবার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশ্রয়ণ প্রকল্পের এসব ঘর হস্তান্তর উদ্বোধন করবেন। প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর পর ব্রাহ্মণবাড়িয়ার ৬৬২টি পরিবারকে ঘরের চাবি ও দলিল হস্তান্তর করা হবে। এরমধ্যে সদর উপজেলায় ১০৫ টি পরিবার, বাঞ্ছারামপুরে ১২৬ টি পরিবার, নবীনগরে ১০০ টি পরিবার, আখাউড়ায় ৮ টি পরিবার, সরাইলে ৪৯ টি পরিবার, আশুগঞ্জে ২০ টি পরিবার ও নাসিরনগর উপজেলায় ২৫৪টি পরিবার রয়েছে।

তিনি বলেন, লক্ষ্য অর্জিত হওয়ায় ওইদিন ব্রাহ্মণবাড়িয়ার ৬টি উপজেলাকে “ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষনা করবেন প্রধানমন্ত্রী। “ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলাগুলো হচ্ছে বিজয়নগর উপজেলা, নাসিরনগর উপজেলা, সরাইল উপজেলা, বাঞ্ছারামপুর উপজেলা, আশুগঞ্জ উপজেলা ও আখাউড়া উপজেলা।

জেলা প্রশাসক মো. শাহগীর আলম আরো বলেন, ইতিমধ্যেই ঘরগুলোর নির্মান কাজ শেষ হয়েছে। ২ শতাংশ খাস জমিতে দুই কক্ষ বিশিষ্ট প্রতিটি আধা পাকা ঘরের নির্মাণ ব্যয় হয়েছে ২ লাখ ৮৪ হাজার ৫০০ টাকা। সবগুলো ঘর একই নকশায় তৈরী করা হয়েছে। জেলা প্রশাসনের সার্বিক তত্ত্বাবধানে ওই ঘরগুলো নির্মাণ করা হয়েছে। ইতিমধ্যেই সুবিধাভোগী ভূমি ও গৃহহীনদের নামে ভূমির দলিল নিবন্ধন করা হয়েছে। কয়েকটি আশ্রয়ণ প্রকল্পের সামনে খোলা মাঠ রয়েছে। নির্মানকৃত প্রতিটি ঘরে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে।

প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ রুহুল আমিন, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সিনিয়র সহকারি কমিশনার গোলাম মুস্তফা মুন্না, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি মো. জসিম উদ্দিন, সাধারণ সম্পাদক মো. বাহারুল ইসলাম মোল্লাসহ জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকগন, জেলা থেকে প্রকাশিত বিভিন্ন দৈনিকের সম্পাদকগন উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com