আপডেট

x

ব্রাহ্মণবাড়িয়ায় ভুল চিকিৎসায় মৃত্যুর পর আইসিইউতে প্রেরণের অভিযোগ

শনিবার, ১৮ মার্চ ২০২৩ | ৯:০৯ অপরাহ্ণ |

ব্রাহ্মণবাড়িয়ায় ভুল চিকিৎসায় মৃত্যুর পর আইসিইউতে প্রেরণের অভিযোগ
ইশতিয়াক আহমেদ ইকরাম।-ফাইল ছবি
Spread the love

ব্রাহ্মণবাড়িয়া শহরে একটি বেসরকারি হাসপাতালের চিকিৎসকের ভুল চিকিৎসায় ইশতিয়াক আহমেদ ইকরাম (২২) নামে এক তরুণের মৃত্যুর অভিযোগ উঠেছে। শনিবার (১৮ মার্চ) সকালে জেলা শহরের পুরাতন জেল রোডস্থ আল খলিল হসপিটাল অ্যান্ড ডায়ডাগনস্টিক সেন্টারে এ ঘটনা ঘটে। মৃত ইকরাম সদর উপজেলার বুধল ইউনিয়নের চান্দিয়ারা গ্রামের শহীদ উদ্দিনে ছেলে। তিনি ব্রাহ্মণবাড়িয়া পৌর ডিগ্রী কলেজের অনার্স প্রথম বর্ষের ছাত্র ছিলেন।

এই ঘটনায় হাসপাতালের মালিকের ভাই সহ তিনজনকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলেন, হাসপাতাল মালিকের ভাই এমদাদুল বশির জয়, হাসপাতাল স্টাফ নাজমুল হক ও আরিফুল ইসলাম।

webnewsdesign.com

এদিকে, বেলা ১টার দিকে ইশতিয়াকে ভুল চিকিৎসায় মৃত্যুর অভিযোগে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এসময় বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মাসুম বিল্লাহ, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ওবায়দুল হক বাবু, ইশতিয়াকের বন্ধু মাহমুদুল হাসান ও মুস্তাকিম খান হিমেল প্রমুখ।

মানববন্ধনে বক্তারা দাবি করেন, ভুল চিকিৎসায় ইশতিয়াক অপারেশনের পর পরই মারা গেছে। তারপরও তার লাশ আইসিইউতে পাঠানো হয়েছে। শুধু লোক দেখাতে এবং অতিরিক্ত বিল করার জন্য তার লাশ আইসিইউতে পাঠায়৷ আমরা এই ঘটনায় দৃষ্টান্ত মূলক শাস্তি দাবি করছি। খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

মৃতের স্বজনরা জানিয়েছেন, গতকাল শুক্রবার সকালে ইশতিয়াককে নাকের পলিপাস অপারেশনের জন্য আল খলিল হসপিটাল অ্যান্ড ডায়ডাগনস্টিক সেন্টারে ভর্তি করা হয়। এরপর দুপুরে তাকে অপারেশন থিয়েটারে নেয়ার পর তার আর জ্ঞান ফিরেনি। পরে তাকে ব্রাহ্মণবাড়িয়া আইসিইউতে হাসপাতাল স্থানান্তর করা হয়। সেখানে শনিবার সকালে তাকে মৃত ঘোষণা করা হয়।

ইশতিয়াকের চাচা আইনজীবী শামছুল ইসলাম জানান, হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে তার অপারেশন করেছেন ডা. রাফিউল আলম। কিন্তু রাফিউল জানিয়েছেন তিনি অপাশেন করেননি। ইশতিয়াকের সঠিক চিকিৎসা হয়নি। হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলা এবং ভুল চিকিৎসায় তার মৃত্যু হয়েছে।

নাক, কান ও গলা চিকিৎসক রাফিউল আলমের মুঠোফোনে কল দেওয়া হলে তিনি রিসিভ করেননি।

তবে হাসপাতালের মালিক খলিল বশির মানিক সাংবাদিকদের কাছে দাবি করেন, অপারেশন ডা. রাফিউল আলম করেছেন। তার সিসিটিভি ভিডিও ফুটেজ আমাদের কাছে আছে।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এমরানুল ইসলাম জানান, এই ঘটনায় ইশতিয়াকের ভাই বাচ্চু মিয়া বাদি হয়ে হাসপাতালের মালিক খলিল খলিল বশির মানিক, ইএনটি চিকিৎসক রাফিউল আলম ও অ্যানেস্থেশিয়া চিকিৎসক ফৌজিয়া মমতাজ সুপ্তিকে আসামী করে মামলা জমা দিয়েছেন। মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।

 

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com