বিভিন্ন দাবিতে কর্মবিরতিতে যাবে বিসিএস সাধারন শিক্ষা সমিতি

মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর ২০২৩ | ৮:১২ অপরাহ্ণ |

বিভিন্ন দাবিতে কর্মবিরতিতে যাবে বিসিএস সাধারন শিক্ষা সমিতি
Spread the love

ক্যাডার কম্পোজিশনের সুরক্ষা, পদোন্নতি, পদসৃজন, স্কেল আপগ্রেডেশন ও আন্ত:ক্যাডার বৈষম্য নিরসনসহ বিভিন্ন দাবিতে মঙ্গলবার ব্রাহ্মণবাড়িয়ায় সংবাদ সম্মেলনে করেছে বিসিএস সাধারন শিক্ষা সমিতি।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) সকাল সোয়া ১১টায় ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবে হওয়া ওই সংবাদ সম্মেলনে জানানো হয়, দাবি না মানলে আগামী ২ অক্টোবর সারাদেশে একদিনের কর্মবিরতি পালন করা হবে বলে কেন্দ্রীয় কমিটি সিদ্ধান্ত নিয়েছে। এতে দৃশ্যমান অগ্রগতি না হলে ১০, ১১, ১২ অক্টোবর টানা তিনদিনের কর্মবিরতি পালন করা হবে।

webnewsdesign.com

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বিসিএস সাধারন শিক্ষা সমিতি ব্রাহ্মণবাড়িয়ার সভাপতি প্রফেসর ড. মো. ইব্রাহিম। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সাধারন সম্পাদক মোহাম্মদ হামজা মাহমুদ, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ এ এস এম শফিকুল্লাহ, প্রফেসর খালেদ খান, আহসান শাহরিয়ার তোফা, মো. সাইদুল ইসলাম খান, শায়েলা ইয়াসমিন, মো. মোসলেম উদ্দিন, শামসুল হক।

সংবাদ সম্মেলনে জানানো হয়, শিক্ষা ক্যাডার নিয়ন্ত্রিত সরকারি কলেজ সমূহে উচ্চ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা স্তরে প্রায় ৫০ লাখ শিক্ষার্থী অধ্যায়নরত রয়েছে। শিক্ষা ক্যাডার কর্মকর্তার সংখ্যা মাত্র ১৬ হাজার। গুরুত্বপূর্ণ এ খাতে ১২৪৪৪ টি পদ সৃজনের প্রস্তাব আটকে আছে নয় বছর ধরে।’

লিখিত বক্তব্যে আরো বলা হয়, প্রশাসনসহ অন্যান্য সেক্টরের জেলা ও উপজেলা পর্যায়ে অফিস রয়েছে। কিন্তু জেলা ও উপজেলা পর্যায়ে শিক্ষা ব্যবস্থার নিয়ন্ত্রণ ও পরিচালনের জন্য শক্তিশালী শিক্ষা প্রশাসন গড়ে উঠেনি। দেশের সার্বিক শিক্ষা ব্যবস্থার উন্নয়নে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের অধীনে শিক্ষা ক্যাডার নিয়ন্ত্রিত জেলা ও উপজেলা শিক্ষা প্রশাসন প্রতিষ্ঠা প্রয়োজন।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com