আপডেট

x

‘নবীদের রেখে যাওয়া মিশন বাস্তবায়নের তোমাদেরই এগিয়ে আসতে হবে’

মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর ২০২০ | ১:৩৩ পূর্বাহ্ণ |

‘নবীদের রেখে যাওয়া মিশন বাস্তবায়নের তোমাদেরই এগিয়ে আসতে হবে’
Spread the love

ব্রাহ্মণবাড়িয়ার কাজিপাড়ার জামিয়া কোরআনিয়া সৈয়দা সৈয়দুন্নেছা ও কারিগরী শিক্ষালয়ের ছাত্রদের উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ নসিহত পেশ করেছেন জেলার শীর্ষ উলামায়ে কেরাম। সোমবার বাদ যোহর মাদরাসা প্রাঙ্গণে এই নহিহত করেন তারা।

এসময় নসিহত করেন জামিয়া ইসলামিয়া ইউনুসিয়া মাদ্রাসার প্রিন্সিপাল আল্লামা মুফতী মুবারকুল্লাহ, শায়খুল হাদীস আল্লামা শায়খ সাজিদুর রহমান, নায়েবে মুহতামিম মাওলানা আখতারুজ্জামান, সহকারী শিক্ষা সচিব মুফতী আব্দুর রহিম কাসেমী, জামিয়া কোরআনিয়া সৈয়দা সৈয়দুন্নেছা ও কারিগরী শিক্ষালয় কাজীপাড়া ব্রাক্ষণবাড়ীয়ার পরিচালক আলহাজ্ব হাফেজ মাওলানা মোহাম্মদ ইদ্রিস প্রমুখ।

webnewsdesign.com

জামিয়ার নাজিমে দারুল ইকামাহ মুফতী মোহাম্মদ এনামুল হাসান এর পরিচালনায় অনুষ্ঠিত দোয়াপূর্ব নসিহত অনুষ্ঠানে শীর্ষ উলামায়ে কেরামগণ জামিয়ার তালিবুলইলমদের উদ্দেশ্যে বলেন, তোমাদেরকে ই আগামীতে ইসলামের সু-মহান আদর্শ প্রতিষ্ঠার দায়িত্ব পালন করতে হবে। তোমরা হবে নবীদের ওয়ারিশ। নবীদের রেখে যাওয়া মিশন বাস্তবায়নের দায়িত্ব পালনে তোমাদেরই এগিয়ে আসতে হবে। এই সু-মহান দায়িত্ব পালনের জন্য নিজেদেরকে এলেম, আমল আর এখলাসের গুণাবলি অর্জন করতে হবে। উস্তাদ,কিতাব আর মাদ্রাসাকে আদবের সাথে ভালবাসতে হবে। আজ তোমরা যতবেশি মেহনত করবে ভবিষ্যতে তোমরা ততবেশী ই সম্মানিত হবে।

উলামায়ে কেরামগণ আরও বলেন, প্রত্যেক তালিবুলইলমদের গভীর অধ্যায়নের পাশাপাশি গভীররাতে আল্লাহতায়ালার দরবারে কান্নাকাটি করার প্রশিক্ষণ এখন থেকেই নিতে হবে। আল্লাহর সাথে গভীর সম্পর্ক গড়ে তুলতে হবে। মনোনিবেশ করতে হবে গবেষণার প্রতিও। বর্তমান যুগে লেখা পড়া আর মেধা ছাড়া কোনো মূল্য নেই। তাই প্রতিটি স্তরে মাদ্রাসার ছাত্রদের মেধা আর উন্নত চরিত্রের গুণাবলি দিয়ে মানুষের মন জয় করে ইসলামের সৌন্দর্য তুলে ধরতে হবে।

এসময় জামিয়া কোরআনিয়া সৈয়দা সৈয়দুন্নেছা ও কারিগরী শিক্ষালয়ের সকল উস্তাদবৃন্দ ও সকল ছাত্রবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com