দেশের ৯৬ভাগ মানুষ বিদ্যুৎ পেয়ে গেছে: বিদ্যুৎ মন্ত্রনালয়ের সচিব

শনিবার, ১৫ ফেব্রুয়ারি ২০২০ | ৭:৫৭ অপরাহ্ণ |

দেশের ৯৬ভাগ মানুষ বিদ্যুৎ পেয়ে গেছে: বিদ্যুৎ মন্ত্রনালয়ের সচিব
Spread the love

দেশে ইতিমধ্যে দেশের ৯৬ভাগ মানুষের কাছে বিদ্যুৎ পৌছে দেয়া সম্ভব হয়েছে। বঙ্গবন্ধুর জন্মশত বাষিকীতে আমরা আগামী ডিসেম্বরের মধ্যে সারাদেশকে শতভাগ বিদ্যুতের আওতায় আনা হবে বলে জানিয়েছেন বিদ্যুৎ মন্ত্রনালয়ের সচিব ড. সুলতান আহমদ।

শনিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জের সরকারী, বেসরকারী বিদ্যুৎ কেন্দ্র গুলো পরির্দশন শেষে তিনি একথা বলেন।

webnewsdesign.com

সচিব বলেন, দেশের চাহিদা অনুযায়ী পুরো বিদ্যুৎ উৎপাদন করা সম্ভব হচ্ছে। এ ছাড়া সারাদেশে সৌর বিদ্যুতের মাধ্যমে যে বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে। সেই বিদ্যুতের মূল্যও স্বাভাবিক মূল্যে গ্রাহকের কাছে পৌছে দেয়া সিদ্ধান্ত হয়েছে।

তিনি আরো বলেন, ২০৪১ সালের আগেই দেশ উন্নয়নশীল দেশে তালিকায় উঠা সম্ভব হবে। এবং ২০৪১ সালের মধ্যে আশুগঞ্জ বিদ্যুৎ কেন্দ্র থেকে ১০হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের লক্ষ্যমাত্রা নিয়ে পরিকল্পনা হাতে নেয়া হয়েছে।

এ সময় আশুগঞ্জ পাওয়ার স্টেশন লিঃ এর চেয়ারম্যান খালেদ মাহমুদ, ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ এম এম সাজ্জাদুর রহমান, নির্বাহী পরিচালক (কারিগরি) একেএম ইয়াকুব, নির্বাহী পরিচালক (পকিল্পনা ও প্রকল্প ) ক্ষিতিশ চন্দ্র বিশ্বাস, আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজিমুল হায়দার, আশুগঞ্জ ইউনাইটেড পাওয়ার প্লান্টের পরিচালক খন্দকার জায়েদ হাসানসহ বিদ্যুৎ কেন্দ্রের উধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com