আপডেট

x

প্রতিরক্ষা বিষয়ে সৌদি আরবের সঙ্গে সমঝোতা স্মারক সই

শুক্রবার, ১৫ ফেব্রুয়ারি ২০১৯ | ৭:০৩ অপরাহ্ণ |

প্রতিরক্ষা বিষয়ে সৌদি আরবের সঙ্গে সমঝোতা স্মারক সই
Spread the love

প্রতিরক্ষা বিষয়ে সহযোগিতা বাড়াতে সৌদি আরবের সঙ্গে একটি সমঝোতা স্মারক সই করেছে বাংলাদেশ । বৃহস্পতিবার সৌদি প্রতিরক্ষা মন্ত্রণালয়ে এটি সই হয়। সৌদি আরবের রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাসে পাঠানো বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়- সমঝোতা স্মারকে বাংলাদেশের পক্ষে সৌদি সফরে থাকা সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মো. মাহফুজুর রহমান এবং সৌদি আরবের পক্ষে দেশটির সশস্ত্র বাহিনীর ডেপুটি চিফ অব স্টাফ লেফটেন্যান্ট জেনারেল মুতলাক বিন সালিম আল উজাইমিয়া সই করেছেন।

webnewsdesign.com

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল ও দূরদর্শী নেতৃত্ব এবং কার্যকর কূটনৈতিক প্রচেষ্টার ফলে সমঝোতাটি সই হয়েছে।

বিজ্ঞপ্তি মতে, উভয় দেশের বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্কের ভিত্তিতে এবং পররাষ্ট্রনীতি অনুসরণ করে এ সহযোগিতা আন্তর্জাতিক শান্তি ও স্থিতিশীলতা বৃদ্ধি করবে মর্মে সমঝোতা স্মারকটি সই হয়। সৌদি ও বাংলাদেশ সমঝোতা স্মারকের আওতায় সামরিক প্রশিক্ষণ, অনুশীলন ও শিক্ষা, সামরিক তথ্য ও গোয়েন্দা, প্রতিরক্ষা শিল্প, সরবরাহ ও রক্ষণাবেক্ষণ, পরিদর্শন ও দক্ষতা বিনিময়, সামরিক চিকিৎসা ও গবেষণা, ক্রীড়া, সামাজিক ও সাংস্কৃতিক কার্যক্রম, বিজ্ঞান ও প্রযুক্তি, সামরিক সদস্যবৃন্দের বিনিময়, সামুদ্রিক নিরাপত্তা ও জলদস্যুরোধ ক্ষেত্রে সহযোগিতা করবে।

সমঝোতা স্মারক সইয়ের আনুষ্ঠানিকতায় সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ ছাড়াও দূতাবাসের মিশন উপ-প্রধান ড. মো. নজরুল ইসলাম ও ডিফেন্স অ্যাটাচে ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শাহ আলম চৌধুরী উপস্থিত ছিলেন।

 

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com