আপডেট

x

৯৯৯’ কলে দেয়ালের মাঝে আটকে পড়া গরু উদ্ধার করলো দমকল বাহিনী

বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২ | ৭:৪৩ অপরাহ্ণ | 38 বার

৯৯৯’ কলে দেয়ালের মাঝে আটকে পড়া গরু উদ্ধার করলো দমকল বাহিনী

ব্রাহ্মণবাড়িয়ায় দুই দেয়ালের মাঝে আটকে থাকা গরু উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। বুধবার (০৭ ডিসেম্বর) সকালে জেলা শহরের মুন্সেফপাড়ায় জরুরি সেবা নম্বর ৯৯৯ কল পেয়ে গরুটি উদ্ধার করা হয়। এ সময় বিশেষ মেশিনে দেয়াল ভাঙ্গতে হয়।


এলাকাবাসী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য ও ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি রিদওয়ান আনসারি রিমোর দুটি গরু সকালে তাদের বাড়ির পিছনে ছেড়ে দেওয়া হয়। এরই মধ্যে একটি গরুটি হারিয়ে যায়। পরে গরুর মালিক শহরের বিভিন্ন জায়গায় গরু খোঁজাখুঁজি শুরু করেন। খোঁজাখুঁজির এক পর্যায়ে সকাল ৯টার দিকে জানতে পারেন একটি গরু বাগানবাড়ি এলাকায় রাসেল আহমেদ বাড়ির ভবন ও সীমানা দেওয়ালের মাঝে আটকে আছে। পরে ৯৯৯ কল করা হয়। ৯৯৯ কলের একটু পরেই ফায়ার সার্ভিসের সদস্যরা এসে দেয়াল কেটে অক্ষত অবস্হায় গরুটিকে উদ্ধার করে।

webnewsdesign.com

গরুর মালিক সাবেক ছাত্রলীগ নেতা রিদওয়ান আনসারি রিমো জানান, প্রতিদিনের ন্যায় দুটি গরুকে বাড়ির পিছনে রাখা হয়। সকালে কোন এক সময় একটি গরু হারিয়ে যায়। পরে শহরের বিভিন্ন জায়গায় খুঁজাখুঁজি শুরু করি। খুঁজাখুঁজির এক পর্যায়ে জানতে পারি বাগানবাড়ি এলাকার রাসেল ভাইয়ের বাড়ির দেওয়ালের মাঝে গরুটি আটকে আছে।

তিনি বলেন, গরুটি দেয়ালের চিপায় এমন ভাবে আটকে ছিলো যে বের করার কোন সুযোগ ছিলো না। পরে ৯৯৯ নম্বরে কল করে জানানোর সাথে সাথেই ফায়ার সার্ভিসের সদস্যরা এসে দেয়াল ভেঙ্গে গরুটিকে উদ্ধার করে। ৯৯৯ সেবা চালু করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীকে অসংখ্য ধন্যবাদ। ফায়ার সার্ভিস কর্তৃপক্ষের কাছেও কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

ব্রাহ্মণবাড়িয়া ফায়ার সার্ভিস স্টেশনের ফায়ার ফাইটার এহসান উল আলম জানান, সকালে ৯৯৯ কল পেয়ে জেলা শহরের মুন্সেফপাড়া এলাকায় একটি বাড়ির দেয়ালের চিপা থেকে দেয়াল ভেঙ্গে গরুটিকে উদ্ধার করা হয়। গরুটি সুস্থ আছে।


মন্তব্য করুন

Development by: webnewsdesign.com