৫বছর পর ভারত থেকে ফিরল আমেনা

বুধবার, ১১ মার্চ ২০২০ | ৭:৩৭ অপরাহ্ণ | 116 বার

৫বছর পর ভারত থেকে ফিরল আমেনা

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে হারিয়ে যাওয়ার পাঁচ বছর পর মানসিক ভারসাম্যহীন আমেনা বেগম (৫৫) বাংলাদেশে ফিরল। বুধবার দুপুরে তাকে বাংলাদেশে হস্তান্তর করা হয়। আমেনা বেগম ঢাকার তেজগাঁও এলাকার মৃত মৌলভী মুখলেছুর রহমানের মেয়ে ও একই এলাকার আবুল হোসেনের সাবেক স্ত্রী।


জানা যায়, মানসিক সমস্যা থাকায় আমেনার সাথে তার স্বামীর তালাক হয়ে যায়। ২০১৫ সালের ১৮ আগষ্ট ঢাকার তেজগাঁও রেলগেইট এলাকার রহমত আলম ইসলামী মিশন এতিমখানা থেকে সে হারিয়ে যায়।পরবর্তীতে ২০১৫ সালের ২৪ আগষ্ট ভারতের ত্রিপুরা রাজ্যের বিশাল নগর থানা তাকে উদ্ধার করে আগরতলার মর্ডান সাইকিয়াট্রিক হাসপাতালে হস্তান্তর করে। দীর্ঘদিন চিকিৎসার পর এখন সে অনেকটা সুস্থ আছে।

চিকিৎসা চলাকালীন আমেনার মেয়ের পরিবার পুলিশের মাধ্যমে খবর পায় সে ভারতে আছে।
পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রত্যাবাসন সম্পন্ন করতে আগরতলাস্থ বাংলাদেশের হাইকমিশন সহায়তা করেছেন। স্থলবন্দরে বাংলাদেশের পক্ষে আমেনাকে গ্রহণ করেন তার মেয়ে মোমেনা খাতুন।

এসময় উপস্থিত ছিলেন আখাউড়ার ইউএনও তাহমিনা আক্তার রেইনা, ইমিগ্রেশন ইনচার্জ আব্দুল হামিদ, বিজিবি আইসিপির নায়েক সুবেদার শাহআলম প্রমূখ । ভারতের পক্ষে হস্তান্তর করেন ভারতে আগরতলায় নিযুক্ত বাংলাদেশী হাইকমিশনের ফাস্ট সেক্রেটারি জাকির হোসেন ভূইয়া ও চিকিৎসক স্বপন কুমার বর্মন।

 

রাফি/–


মন্তব্য করুন

Development by: webnewsdesign.com