আপডেট

x

হেফাজতের নতুন কমিটিতে ফের ব্রাহ্মণবাড়িয়ার দুই আলোচিত নেতা

সোমবার, ০৭ জুন ২০২১ | ১১:০১ অপরাহ্ণ | 270 বার

হেফাজতের নতুন কমিটিতে ফের ব্রাহ্মণবাড়িয়ার দুই আলোচিত নেতা

হেফাজতে ইসলাম বাংলাদেশের নবগঠিত কমিটিতে ব্রাহ্মণবাড়িয়ার দুই আলোচিত নেতা স্থান পেয়েছে৷ সোমবার সকালে আল্লামা হাফেজ জুনায়েদ বাবুনগরীকে আমীর ও মাওলানা নুরুল ইসলামকে মহাসচিব করে হেফাজতে ইসলামের ৩৮সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়েছে। নতুন এই কমিটিতে ব্রাহ্মণবাড়িয়া হেফাজতে ইসলামের সভাপতি ও কেন্দ্রীয় কমিটি সাবেক যুগ্ন মহাসচিব মাওলানা সাজিদুর রহমানকে পুনরায় যুগ্ন মহাসচিব এবং জেলা হেফাজতে ইসলামের সাধারণ সম্পাদক মুফতী মোবারক উল্লাহকে প্রথম সদস্য হিসেবে রাখা হয়েছে।


২৬-২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের তাণ্ডবের ঘটনায় প্রধান হোতা হিসেবে মাওলানা সাজিদুর রহমান ও মুফতী মোবারক উল্লাহকে গ্রেফতারের দাবি জানিয়ে আসছে জেলা আওয়ামী লীগ সহ বিভিন্ন সংগঠন। এই দুইজনকে প্রধান আসামী করে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার আবেদন করেন ব্রাহ্মণবাড়িয়া-৩আসনের সাংসদ র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী। কিন্তু মামলাটি এখনো নথিভুক্ত না করায় জেলা শহরে বিক্ষোভ ও মানববন্ধন করে সরকার দলীয় নেতাকর্মীরা। হেফাজতের এই দুই নেতার বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেন ব্রাহ্মণবাড়িয়াবাসির পক্ষে বিভিন্ন সামাজিক সংগঠন ও বিশিষ্ট ব্যক্তি।

webnewsdesign.com

উল্লেখ্য, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরের প্রতিবাদে এবং ঢাকা ও চট্টগ্রামে মাদরাসাছাত্রদের ওপর পুলিশের হামলার খবরে গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক তাণ্ডব চালায় হেফাজতে ইসলামের কর্মীরা। এসময় পুলিশ সুপারের কার্যালয়, সিভিল সার্জনের কার্যালয়, প্রেসক্লাব, মৎস্য কর্মকর্তার কার্যালয়, পৌরসভা কার্যালয়, জেলা পরিষদ কার্যালয় ও ডাকবাংলো, খাঁটিহাতা হাইওয়ে থানা ভবন, আলাউদ্দিন সঙ্গীতাঙ্গন, আলাউদ্দিন খাঁ পৌরমিলনায়তন ও শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরসহ ৩৮টি সরকারি-বেসরকারি স্থাপনায় হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। এই ঘটনায় নিহত হয় ১২জন। এসব ঘটনায় ৫৬টি মামলা দায়ের করা হয়েছে। এরমধ্যে মধ্যে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৯ টি, আশুগঞ্জ থানায় ৪টি, সরাইল থানায় ২টি ও রেলওয়ে থানায় ১টি মামলা দায়ের করা হয়েছে। এরমধ্যে মামলায় ৪১৪জন এজাহারনামীয় আসামীসহ অজ্ঞাতনামা ৩০-৩৫ হাজার মানুষকে আসামী করা হয়েছে।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com