সৃষ্টিকর্তা মানুষের মধ্যে কোনো প্রকার বৈষম্য করে সৃষ্টি করেননি: পঙ্কজ বড়ুয়া

রবিবার, ০৭ জুলাই ২০১৯ | ১০:০৭ অপরাহ্ণ | 93 বার

সৃষ্টিকর্তা মানুষের মধ্যে কোনো প্রকার বৈষম্য করে সৃষ্টি করেননি: পঙ্কজ বড়ুয়া

সনাতন ধর্মালম্বীদের অন্যতম প্রধান ধর্মগ্রন্থ গীতাকে কেন্দ্র করে বাংলাদেশ গীতা পরিষদ ব্রাহ্মণবাড়িয়া শাখার আয়োজনে প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে রোববার সন্ধ্যায় ব্রাহ্মণবাড়িয়ায় শহরের মেড্ডাস্থ শ্রীশ্রী কালভৈরব মন্দির প্রাঙ্গণে আলোচনা সভা, গীতাপাঠ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পঙ্কজ বড়ুয়া।

প্রধান অতিথির বক্তব্যে ভক্তদের উদ্যোশে পঙ্কজ বড়ুয়া বলেন, যিনি আমাদের সৃষ্টি করেছেন তিনি মানুষের মধ্যে কোনো প্রকার বৈষম্য করে সৃষ্টি করেননি। আমাদের জ্ঞানের অভাবের কারণে মানুষের মধ্যে বৈষম্য সৃষ্টি হচ্ছে। আমাদের সত্যিকারের জ্ঞান চর্চার প্রয়োজন। সত্যিকারের ধর্ম চর্চার প্রয়োজন। এ জ্ঞান আমরা গীতা থেকে নিতে পারি। গীতায় জ্ঞানের সুন্দর মাহাত্ম্য দেয়া আছে। তাই আমাদের সবাইকে গীতাপাঠ করে জ্ঞান নেয়া প্রয়োজন। তাহলেই সমাজ সুন্দর হবে।

ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখা গীতা পরিষদের সভাপতি সুধন চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপস্হিত ছিলেন, ব্রাহ্মণবাড়িয়া পৌর ডিগ্রী কলেজের অধ্যক্ষ হরিলাল চন্দ্র দেবনাথ, সহকারি অধ্যাপক (অবঃ) হীরা লাল ভৌমিক, নাসিরনগর সরকারি কলেজের প্রভাষক প্রবোধ চন্দ্র মৈলান, ডঃ নিত্য রঞ্জন চক্রবর্তী, বাংলাদেশ গীতা পরিষদ ব্রাহ্মণবাড়িয়া শাখার সাধারন সম্পাদক শিব চরণ বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক সমরেন্দ্র সরকার সহ হিন্দু ধর্মালম্বীরা উপস্থিত ছিলেন।

পরে প্রদীপ প্রজ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সহ অন্যান্য অতিথিবৃন্দ।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com