সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে ঈদবস্ত্র বিতরণ

রবিবার, ০২ জুন ২০১৯ | ৯:০৩ অপরাহ্ণ | 102 বার

সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে ঈদবস্ত্র বিতরণ

সমাজ, মানুষের প্রতি দায়বদ্ধতা ও শিশুদের মাঝে ঈদের আনন্দ বিলিয়ে দিতে আশুগঞ্জ সমকাল সুহৃদ সমাবেশ চাতাল শ্রমিকের শিশু শিক্ষার্থীদের মাঝে ঈদ সামগ্রী ও উপজেলা প্রশাসন নতুন জামা বিতরণ করেছে।
রবিবার উপজেলার সোনারামপুরে চাতাল নারী শ্রমিকের সন্তানদের জন্য প্রতিষ্ঠিত শিশু দিবাযত্ন কেন্দ্র ও প্রাক- প্রাথমিক বিদ্যালয়ের মাঠে পৃথক দুটি অনুষ্ঠানে এসব বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। দুটি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগের বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান।
পবিত্র রমজান মাঝে উপজেলা সুহৃদ এক সাধারণ সভার সিদ্ধান্ত অনুসারে উপজেলার সুবিধা বঞ্চিত চাতাল শ্রমিক সন্তানদের জন্য প্রতিষ্ঠিত শিশু দিবাযত্ন কেন্দ্র ও প্রাক-প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষাদের মাঝে ঈদ উপহার বিতরণের সিদ্ধান্ত নেয়। বিষয়টি চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নানকে অবহিত করলে তিনি সুহৃদের উদ্যোগকে সাধুবাদ জানায় ও অনুষ্ঠানে উপস্থিত থাকার আগ্রহ প্রকাশ করেন। সে মোতাবেক রবিবার উপজেলার সোনারামপুরে প্রতিষ্ঠিত শিশু দিবাযত্ন কেন্দ্র ও প্রাথমিক বিদ্যালয়ে উপজেলার সুহৃদ সদস্য ও উপদেষ্টাগণ নিজের প্রদেয় টাকায় প্রতিষ্ঠানের ১১৬ জন শিশু শিক্ষার্থীিদের মাঝে প্রায় ৩০ হাজার টাকা মুল্যের সেমাই, দুধ চিনি,কিছমিছ ও আটা বিতরণ করেন। উপজেলা সমাবেশের সাধারণ সম্পাদক ও সমাজকর্মী মো. মোশারফ মুন্সীর সঞ্চালনায় সমকাল সুহৃদ এর উদ্দেশ্য-আদর্শ নিয়ে স্বাগত বক্তব রাখেন সমকালের আশুগঞ্জ প্রতিনিধি মুহাম্মদ আনোয়ার হোসেন।
পরে আশুগঞ্জ উপজেলা সুহৃদ সমাবেশের সভাপতি ডাক্তার আব্দুল্লাহ আল মাহমুদ নজরুলের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব রাখেন ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন, উপজেলা নির্বাহী অফিসার মো. নাজিমুল হায়দার, থানার ওসি মোঃ মাসুদ আলম, সুহৃদ উপদেষ্টা হাজী সাইদুর রহমান, উপাধ্যক্ষ আহমেদ উল্লাহ খন্দকার প্রমুখ।
এদিকে একই স্থানে ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন এর সভাপতিত্বে উপজেলা প্রশাসন এসব শিশুদের ঈদের নতুন জামা প্রদান করে।
এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব রাখেন বিভাগীয় কমিশনারের সহধর্মীনী কামরুন্নাহার মান্নান, জেলা প্রশাসকের সহধর্মীনী ফাহমিদা সুলতানা, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ হানিফ মুন্সী, প্রমুখ। এতে মনির হোসেন বন্যার সঞ্চালনায় স্বাগত বক্তব রাখেন আশুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. নাজিমুল হায়দার।
উল্লেখ্য যে, সুবিধা বঞ্চিত চাতাল শ্রমিকের শিশু সন্তানদেও জন্য ২০১২ সালে ব্রাহ্মণবাড়িয়ার তৎকালীন জেলা প্রশাসক বর্তমানে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান প্রতিষ্ঠা করেন। বর্তমানে প্রতিষ্ঠানটিতে ১২০ শিশু প্রাথমিক শিক্ষা লাভ করছে। প্রতিষ্ঠানটি উপজেলা প্রশাসন ও চাতাল মালিকদের যৌথ পরিচালিত হয়।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com