সার্জিক্যাল মাস্কের সর্বোচ্চ মূল্য ৩০ টাকা নির্ধারণ, অতিরিক্ত নিলে ব্যবস্থা

বুধবার, ১১ মার্চ ২০২০ | ১১:০৫ অপরাহ্ণ | 161 বার

সার্জিক্যাল মাস্কের সর্বোচ্চ মূল্য ৩০ টাকা নির্ধারণ, অতিরিক্ত নিলে ব্যবস্থা
ফাইল ছবি

করোনা ভাইরাস বা কোভিড-১৯ এর প্রভাবে বাজারে ফেস মাস্ক বেশি দামে বিক্রি হচ্ছে। এই পরিস্থিতিতে সার্জিক্যাল ফেস মাস্কের সর্বোচ্চ খুচরা মূল্য ৩০ টাকা বেঁধে দিলো ওষুধ প্রশাসন অধিদফতর। এর অতিরিক্ত দামে কেউ বিক্রি করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।


বুধবার (১১ মার্চ) ওষুধ প্রশাসন অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল মাহবুবুর রহমান এ তথ্য জানিয়েছেন।

এর আগে ফেস মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার সরবরাহ নিশ্চিত এবং মূল্য নিয়ন্ত্রণ বিষয়ে ওষুধ উৎপাদনকারী, মেডিক্যাল ডিভাইস উৎপাদনকারী এবং আমদানিকারক প্রতিষ্ঠানগুলোর সঙ্গে আলোচনায় বসে ওষুধ প্রশাসন অধিদফতর।

সভায় তিনটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান মেজর জেনারেল মাহবুবুর রহমান। তিনি বলেন, তিন লেয়ারের সার্জিক্যাল মাস্কের সর্বোচ্চ খুচরা মূল্য ৩০ টাকা নির্ধারণ করা হয়েছে। এর চেয়ে বেশি দামে কেউ বিক্রি করলে তার বিরুদ্ধে আমরা আইনানুগ ব্যবস্থা নেবো।

অপরদিকে এসব ফেস মাস্ক উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলোকে বলা হয়েছে, একটি ইনভয়েসে ৫০০-এর বেশি মাস্ক সরবরাহ না করতে। অন্যদিকে ৫০ এমএল প্যাকে হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন ও সরবরাহের নির্দেশনা দেওয়া হয়েছে এর উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলোকে।

মেজর জেনারেল মাহবুবুর রহমান বলেন, ‘আমরা কঠিনভাবে এ বিষয়ে নজরদারি করবো। কেউ এর কোনও ব্যত্যয় করলেই ব্যবস্থা নেওয়া হবে।’


মন্তব্য করুন

Development by: webnewsdesign.com