আপডেট

x

সরাইলের অরুয়াইলে ইউপির নৌকা প্রতিকের প্রার্থীকে শোকজ, জরিমানা

শুক্রবার, ১৯ নভেম্বর ২০২১ | ১০:৫৮ অপরাহ্ণ | 126 বার

সরাইলের অরুয়াইলে ইউপির নৌকা প্রতিকের প্রার্থীকে শোকজ, জরিমানা

আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলার ৯টি ইউনিয়ন পরিষদের নির্বাচন। পুরোদমে চলছে প্রার্থীদের প্রচার-প্রচারণা। প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা জোরোশোরে মাঠে নির্বাচনী প্রচার-প্রচারণা চালাচ্ছেন। তবে অধিকাংশ প্রার্থীরা নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করে চলেছে। পাশাপাশি প্রশাসন থেকে চালানো হচ্ছে প্রশাসনে ভ্রাম্যমাণ আদালত।


এদিকে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে উপজেলার অরুয়াইল ইউনিয়ন পরিষদে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট শফিকুল ইসলাম গাজীকে শোকজ করেছেন রিটার্নিং কর্মকর্তা। একই সাথে তাকে ১৫ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

webnewsdesign.com

গত বৃহস্পতিবার বিকেলে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সামিন সারোয়ার অরুয়াইল ইউনিয়নে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তাকে এই জরিমানা ও শোকজ করেন।

অভিযানকালে ভ্রাম্যমান আদালত দেখতে পান অ্যাডেভোকেট শফিকুল ইসলাম গাজীর নির্বাচনী ক্যাম্পে বসে তার অনেক নেতা-কর্মী ভূরিভোজ করছিলেন। যা নির্বাচনী আচরণবিধির পরিপন্থী। ভ্রাম্যমান আদালতে তাৎক্ষণিক শফিকুল ইসলাম গাজীকে ১৫ হাজার টাকা জরিমানা করেন এবং তার বিরুদ্ধে নির্বাচনের লেভেল প্লেয়িং ফিল্ড তৈরীর কাজে প্রতিবন্ধকতা তৈরীর অভিযোগে তাকে শোকজও করা হয়।

এ ব্যাপারে অরুয়াইল ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট শফিকুল ইসলাম গাজী বলেন, অফিসে পোষ্টার সাঁটানো ছিল। আর চা তৈরীর ক্যাটলি ছিল। আপ্যায়ন ব্যয় ৫ লাখ টাকা দেখিয়েছি। সেই টাকা থেকেই তো আমরা আপ্যায়ন করছি। সেইটা আমি কর্মকর্তাদের বুঝাতে পারলাম না।

এ ব্যাপারে রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কালাম আজাদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সঙ্গত কারণেই তাকে শোকজ করা হয়েছে। শোকজের জবাব সন্তোষজনক না হলে পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানান রিটার্নিং কর্মকর্তা।


 

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com