আপডেট

x

সম্মেলন শেষে ফিরেছে বিজিবি’র দল, গুরুত্ব পায় সীমান্তে হত্যার বিষয়ে আলোচনা

শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২ | ৮:৩৭ অপরাহ্ণ | 21 বার

সম্মেলন শেষে ফিরেছে বিজিবি’র দল, গুরুত্ব পায় সীমান্তে হত্যার বিষয়ে আলোচনা

ভারতীয় সীমান্ত রক্ষা বাহিনী (বিএসএফ) এর সাথে ৩দিনের আঞ্চলিক কমান্ডার পর্যায়ে বৈঠক শেষে ভারত থেকে দেশে ফিরেছে বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি) প্রতিনিধি দল। শুক্রবার (৯ ডিসেম্বর) বেলা সাড়ে ১২ টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ফিরে প্রতিনিধি দলটি। এসময় সীমান্তের শূন্য রেখায় দ্বিপাক্ষিক আলোচনা ফলপ্রসূ হয়েছে কথা বলেন জানান বিজিবির চট্রগ্রাম দক্ষিণ-পূর্ব রিজিয়নের রিজয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল তানভীর গণি চৌধুরী।


ব্রিগেডিয়ার জেনারেল তানভীর গণি চৌধুরী বলেন, এই সীমান্ত সম্মেলনে আমাদের পক্ষ থেকে (দক্ষিণ -পূর্ব চট্রগ্রাম,ময়মনসিংহ ও সরাইল) ও ভারতের বিএসএফের (মেঘালয়, মিজোরাম, কাচার এবং ত্রিপুরা ফ্রন্টিয়ার) আঞ্চলিক কমান্ডাররা অংশগ্রহণ করেন। আমাদের আলোচনায় বৈঠকে প্রধানত সীমান্ত হত্যা শূন্যের কোঠায় নামিয়ে নিয়ে আসার জন্য আমরা বৈঠকে উত্থাপন করেছি। তার পাশাপাশি সেখানে মাদক,অবৈধ সীমান্ত পারাপার,পরিবেশ দূষনসহ বেশ কিছু বিষয় নিয়ে আমরা জোড়ালো বক্তব্য রেখেছি। আমরা আশা করছি এইবারের যে সীমান্ত সম্মেলনটি হয়েছে সেইটি ফলপ্রসূ হয়েছে।

webnewsdesign.com

এর আগে প্রতিনিধি দলটি ৩ দিনের সফর শেষে আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্টের শূন্য রেখায় এসে পৌঁছালে বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তারা তাদেরকে অভ্যর্থনা জানান ।

উল্লেখ্য, গত ৭ ডিসেম্বর বিজিবি-বিএসএফ আঞ্চলিক কমান্ডার পর্যায়ে বৈঠকে অংশগ্রহন করতে ১৩ সদস্যের একটি প্রতিনিধি দল ভারতের আগরতলায় যায়।

 


মন্তব্য করুন

Development by: webnewsdesign.com