শতভাগ যাত্রী নিয়ে চলছে ট্রেন, নেই স্ট্যান্ডিং টিকেট

বুধবার, ১৬ সেপ্টেম্বর ২০২০ | ১২:৪৬ অপরাহ্ণ | 78 বার

শতভাগ যাত্রী নিয়ে চলছে ট্রেন, নেই স্ট্যান্ডিং টিকেট

বুধবার সকাল থেকে সারাদেশে শতভাগ যাত্রী নিয়ে ট্রেন চলাচল শুরু হয়েছে। অনলাইন এবং স্টেশনের কাউন্টারে প্রতিটি ট্রেনের শতভাগ আসনের টিকিট মিলছে। মঙ্গলবার রেলপথ মন্ত্রণালয় শতভাগ টিকিট বিক্রির সিদ্ধান্ত নেয়।


স্বাস্থ্যবিধি মেনে এই কার্যক্রম চালাচ্ছে রেলওয়ে কর্তৃপক্ষ। একইসঙ্গে প্রতিটি যাত্রীবাহী ট্রেনের এক আসন ফাঁকা রেখে যাত্রী বসার নিয়ম বদলে গেছে । সব আসনে শতভাগ যাত্রী পরিবহন করছে প্রতিটি ট্রেন। পাশাপাশি সিটে বসছে যাত্রীরা। তবে আন্ত:নগর সকল ট্রেনে স্ট্যান্ডিং টিকিট বিক্রি বন্ধ আছে বলে জানিয়েছেন রেল কর্তৃপক্ষ।

ট্রেনে শতভাগ যাত্রী নেওয়ার বিষয়ে কমলাপুর রেলস্টেশনের স্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারোয়ার বলেন, এক সিট খালি রাখার নিয়ম তুলে নেয়াতে যাত্রীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে কমলাপুর স্টেশনে। কিন্তু স্ট্যান্ডিং টিকিট না থাকায় রাজধানীর ভেতরের যাত্রীদের কিছুটা সমস্যা হচ্ছে।

তিনি আরও বলেন, যাত্রীদের কঠোর ভাবে স্বাস্থ্য বিধি মেনে চলতে সচেতনতা বৃদ্ধিতে আমরা কাজ করবো। স্বাস্থ্যবিধি মেনে মোবাইল অ্যাপ ও অনলাইনে ৫০ শতাংশ টিকিট এবং স্টেশনের কাউন্টার থেকে ৫০ শতাংশ টিকিট বিক্রি করা হচ্ছে। সকাল ৬টা থেকে অনলাইনে এবং সকাল ৮টা থেকে কাউন্টারে টিকিট কাটতে পারবেন যাত্রীরা।

এদিকে, শতভাগ টিকিট দেওয়ার ফলে অনলাইন ও স্টেশনের কাউন্টারে পর্যন্ত টিকিট পাওয়া যাচ্ছে। অনলাইন ও কাউন্টার থেকে যাত্রার ১০ দিন আগের অগ্রিম টিকিট কিনতে পারছেন যাত্রীরা।


মন্তব্য করুন

Development by: webnewsdesign.com