রোগীর আনা ঔষধ লুকিয়ে অপারেশনে দেওয়া হতো ব্যবহৃত ঔষধ, লাখ টাকা জরিমানা

সোমবার, ১৮ সেপ্টেম্বর ২০২৩ | ১০:২৬ অপরাহ্ণ |

রোগীর আনা ঔষধ লুকিয়ে অপারেশনে দেওয়া হতো ব্যবহৃত ঔষধ, লাখ টাকা জরিমানা
Spread the love

সারাদেশে ডেঙ্গু প্রকোপ বেড়ে যাওয়ায় ব্রাহ্মণবাড়িয়ায় বিভিন্ন হাসপাতালে অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসন ও জেলা স্বাস্থ্য বিভাগের যৌথ টিম। সোমবার (১৮ সেপ্টেম্বর) দুপুর থেকে বিকেল পর্যন্ত এই দল জেলা শহরের বিভিন্ন হাসপাতালে অভিযান পরিচালনা করেন।

এতে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ নেওয়াজ। এছাড়া স্বাস্থ্য বিভাগের পক্ষে ছিলেন সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার আশরাফুর রহমান হিমেল।

webnewsdesign.com

অভিযানে শহরের মেড্ডায় দি মেডিনোভা হাসপাতালে ডেঙ্গু পরীক্ষায় অতিরিক্ত ফি আদায় সহ নানান অনিয়মের অভিযোগে হাসপাতালটি সিলগালা করে দেওয়া হয়। পাশাপাশি ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া শহরের পাইকপাড়া হোপ ডায়াগনস্টিক সেন্টার এন্ড হাসপাতালে অপারেশন থিয়েটারে ব্যবহৃত ইনজেকশন রোগীকে প্রয়োগ ও ডেঙ্গু পরীক্ষায় অতিরিক্ত ফি আদায়সহ নানান অভিযোগে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানে থাকা ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার মেডিকেল অফিসার ডা. আসরাফুর হিমেল জানান, দুপুরে প্রথমে শহরের মেড্ডায় দি মেডিনোভা হাসপাতালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় হাসপাতালের রশিদে ডেঙ্গু পরীক্ষায় অতিরিক্ত টাকা নেওয়ার প্রমাণ পাওয়া যায়। এছাড়া হাসপাতালটি রোগীর পরীক্ষা নীরিক্ষা এই হাসপাতালে হয় তেমন কোন প্রমাণ দেখাতে পারেনি। এতে প্রতিয়মান হয়, তারা নিজেদের খেয়াল খুশি মতো পরীক্ষার রিপোর্ট করে থাকেন। তাই এই হাসপাতালটিকে ৫০ হাজার জরিমানা ও হাসপাতালটিকে সিলগালা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

পরে শহরের পাইকপাড়ায় দি হোপ ডায়াগনস্টিক সেন্টার এন্ড হাসপাতালে অভিযান পরিচালনা করা হয়। সেখানেও ডেঙ্গু পরীক্ষায় অতিরিক্ত টাকা নেওয়া হচ্ছিল। এই হাসপাতালের অপারেশন থিয়েটারের ফ্রিজে ব্যবহার করা ঔষধ পাওয়া যায়। সেখানে অপারেশন ইনচার্জ শিকার করেছেন, রোগীর পরিবারের নিয়ে আসা ঔষধ রেখে দিয়ে ফ্রিজে রাখা ব্যবহৃত ঔষধ অপারেনে ব্যবহৃত হয়।তাই হোপ হাসপাতালকে একলাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com