রেল দুর্ঘটনায় কাজ শুরু করেছে তদন্ত কমিটি

বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯ | ১২:৪৯ এএম | 71 বার

রেল দুর্ঘটনায় কাজ শুরু করেছে তদন্ত কমিটি

রেল দূর্ঘটনায় গঠিত বিভিন্ন তদন্ত কমিটি কাজ শুরু করেছে। বুধবার বিকেলে রেলপথ মন্ত্রণালয়ের একটি তদন্ত কমিটি ঘটনাস্থল পরিদর্শন করে।

৪ সদস্য বিশিষ্ট এই কমিটির প্রধান রেলপথ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব(আইন ও ভূমি) মো. রফিকুল ইসলাম।
কমিটির অন্যান্য সদস্যরা হচ্ছেন, রেলওয়ের প্রধান সংকেত এবং টেলিযোগাযোগ কর্মকর্তা মুঃ আবুল কালাম, যুগ্ম মহাপরিচালক (অপারেশন) মোছাঃ রশিদা সুলতানা গণি ও রেলপথ মন্ত্রনালয়ের উপসচিব আলমগীর হোসেন।

তারা ঘটনার বিষয়ে বিভিন্ন তথ্য সংগ্রহ করেন এবং ষ্টেশন মাষ্টার মো: জাকের হোসেন চৌধুরীকে জিজ্ঞাসাবাদ করেন। এই কমিটি আগামী ৫ কার্যদিবসের মধ্যে তাদের রিপোর্ট জমা দেবে।

এদিকে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসনের গঠিত তিন সদস্যের তদন্ত কমিটি তাদের তদন্ত কাজ শুরু করেছে। ঘটনার পরপরই দুর্ঘটনাস্থল পরিদর্শন করে এই কমিটি তাদের কাজ শুরু করেছে বলে জানিয়েছেন তদন্ত কমিটির সদস্যরা।

প্রাথমিকভাবে ঘটনার প্রত্যক্ষদর্শী, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সাথে কথা বলেছেন তারা। ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মিতু মরিয়মকে প্রধান করে এই তদন্ত কমিটি হয়েছে। এই কমিটির অন্য দুই সদস্য হচ্ছেন কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জেলা পুলিশের একজন অতিরিক্ত পুলিশ সুপার।  তবে এই তদন্ত কমিটির কোন মেয়াদ নির্ধারন করে দেয়া হয়নি।

মঙ্গলবার ভোররাতে সংগঠিত দূর্ঘটনায় বাংলাদেশ রেলওয়ে এবং রেলপথ মন্ত্রনালয়  আরো ৪টি তদন্ত কমিটি গঠন করে।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com