আপডেট

x

যে প্রতিষ্ঠান জাতীয় সঙ্গীত পরিবেশন করে না তাদের বর্জন করুন: এমপি মোকতাদির

শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১ | ৭:৩৬ অপরাহ্ণ | 66 বার

যে প্রতিষ্ঠান জাতীয় সঙ্গীত পরিবেশন করে না তাদের বর্জন করুন: এমপি মোকতাদির

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে ব্রাহ্মণবাড়িয়ায় বীর মুক্তিযোদ্ধা সমাবেশ ও অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে শনিবার সকালে ব্রহ্মণবাড়িয়া জেলা প্রশাসনের সার্বিক তত্ত্বাবধানে শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে এ সভা অনুষ্ঠিত হয়। সমাবেশে দুই শতাধিক মুক্তিযোদ্ধা অংশগ্রহণ করেন।


ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য যুদ্বাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

webnewsdesign.com

প্রধান অতিথির বক্তব্যে মোকতাদির চৌধুরী এমপি বলেন,’মাদ্রাসাসহ যে শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় সঙ্গীত পরিবেশন করে না এবং জাতীয় পতাকা উত্তোলন করে না তাদের বর্জন করুন’।

এসময় তিনি দুঃখ করে বলেন, ‘আমার দেশেই কিছু লোক জাতীয় সঙ্গীত গায় না,এর চেয়ে দুঃখের এবং কষ্টের মুক্তিযোদ্বাদের কাছে আর কিছু হতে পারেনা।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার আনিসুর রহমান, পৌরসভার মেয়র মিসেস নায়ার কবির,জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক যুদ্ধাহত বীর মুক্তিযোদ্বা আল মামুন সরকার, বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম প্রমুখ।

এ সময় মুক্তিযোদ্ধা ওয়াসেল সিদ্দিকী ও মুক্তিযোদ্ধা মো. আবু হোরায়রা ১৯৭১ সালের যুদ্ধের স্মৃতিচারণ করেন।


সভায় বক্তারা দেশের উন্নয়নকে ত্বরান্বিত করতে মুক্তিযোদ্ধাদের একত্রিতভাবে কাজ করার জন্য আহ্বান জানান। এছাড়াও সভায় মুক্তিযুদ্ধে যারা পরাজিত শক্তি, যারা আজও দেশের স্বাধীনতাকে মেনে নিতে পারেনি তাদের বিষয়ে সতর্ক থাকতে আহ্বান জানানো হয়।

পরে অনুষ্ঠানে একটি ভিডিও ডকুমেন্টারী প্রচার করা হয়। পরে ঢাকা থেকে আগত শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com