যেসব অ্যাপ স্মার্ট ফোন কেনার পর ইন্সটল করা উচিত

শুক্রবার, ২৮ ডিসেম্বর ২০১৮ | ১০:৩২ অপরাহ্ণ | 248 বার

যেসব অ্যাপ স্মার্ট ফোন কেনার পর ইন্সটল করা উচিত

এমন কিছু অ্যাপ রয়েছে যেগুলো নতুন আইফোন বা অ্যান্ড্রয়েড ফোন কেনার সঙ্গে সঙ্গে ফোনে ইন্সটল করা উচিত।

অ্যাপগুলো হলো:
গুগল ম্যাপ: এই বছর গুগল ম্যাপে অনেক নতুন ফিচার যুক্ত হয়েছে। ফলে কোনও জায়গা খোঁজার পাশাপাশি আরও অনেক সেবা মিলছে এতে। এছাড়া এই অ্যাপ দিয়ে যেকোনও নির্দিষ্ট এলাকার রেস্তোরাঁ এবং ব্যবসা প্রতিষ্ঠান খোঁজার কাজও করা যায়।
নেটফ্লিক্স: ২০১৮ সালে বিনোদনের এক বড় মাধ্যম হিসেবে কাজ করেছে নেটফ্লিক্স। নিশ্চিতভাবেই নতুন বছরেও এর অন্যথা হবে না। শিশু থেকে শুরু করে বয়স্ক মানুষ পর্যন্ত- সব বয়সী মানুষের জন্যই ভিডিও কন্টেন্ট রয়েছে এই ওয়েব সিরিজ প্ল্যাটফর্মটিতে।
ডার্ক স্কাই: আবহাওয়ার সর্বশেষ আপডেট জানতে থার্ড পার্টি অ্যাপ ডার্ক স্কাই খুবই জনপ্রিয়। এটি প্রতি এক মিনিট পর পর আপনাকে আবহাওয়ার সর্বশেষ  জানিয়ে দেবে।
ওয়ান পাসওয়ার্ড: বর্তমানে সবচেয়ে দুঃচিন্তার নাম পাসওয়ার্ড সুরক্ষা। বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম এবং ওয়েব সাইটে লগ ইন করার জন্য আমরা ভিন্ন ভিন্ন পাসওয়ার্ড ব্যবহার করি। আবার বিভিন্ন অ্যাপে সাইন-ইন পাসওয়ার্ড মনে রাখার ঝামেলা তো রয়েছেই। তবে একটি পাসওয়ার্ড ম্যানেজার আপনাকে এতোসব ঝামেলা থেকে মুক্তি দিতে পারে। ওয়ান পাসওয়ার্ড ম্যানেজার ইন্সটল করার মাধ্যমে আপনার সব পাসওয়ার্ডকে সুরক্ষিত রাখতে পারেন শুধুমাত্র একটি পাসওয়ার্ড মনে রাখার মাধ্যমে। এটি শক্তিশালী পাসওয়ার্ড তৈরি করতে, অ্যাকাউন্ট এবং তথ্য সুরক্ষিত রাখতে সহায়তা করবে।

পকেট: এ বছর প্রচার মাধ্যমগুলোর জন্য একটি বড় চ্যালেঞ্জ ছিল ভুয়া নিউজ এবং বিশ্বস্ত সংবাদের উৎসগুলোর গুরুত্ব সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন করা। এক্ষেত্রে পকেটের মতো একটি অ্যাপ বেশ সহায়ক ভূমিকা পালন করতে পারে। এটি আকর্ষণীয় বিষয়গুলোর ট্র্যাক রাখতে আপনাকে সহায়তা করবে যেন পরবর্তীতে সময়ে একটু সময় নিয়ে আপনি তা পড়তে পারেন। যেকোন নিবন্ধন বা ওয়েবসাইট থেকে আকর্ষণীয় যেকোন অংশও আপনি স্পট করে রাখতে পারবেন।

ফ্লিপবোর্ড: সামাজিক যোগাযোগ মাধ্যমে যেসব গুরুত্বপূর্ণ বিষয়ে আপনার আগ্রহ রয়েছে সেসবে সবসময় আপডেট থাকতে ফ্লিপবোর্ড’র মতো একটি অ্যাপ খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। যেসব বিষয় আপনি পড়তে ভালবাসেন তার সমন্বয়ে ব্যক্তিগত ডিজিটাল ম্যাগাজিন তৈরি করতে পারবেন এটি দিয়ে। সূত্র: বাংলাট্রিবিউন

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com