মুঠোফোনে চিকিৎসা সেবা দিবেন ব্রাহ্মণবাড়িয়া বিএমএ’র চিকিৎসকরা

বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০ | ৪:৩৮ অপরাহ্ণ | 1031 বার

মুঠোফোনে চিকিৎসা সেবা দিবেন ব্রাহ্মণবাড়িয়া বিএমএ’র চিকিৎসকরা

করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে ঘরে বসেই চিকিৎসা সেবা চালু করেছে ব্রাহ্মণবাড়িয়ার চিকিৎসকদের সংগঠন বিএমএ। সংগঠনটি জেলা শাখার চিকিৎসকরা করোনাভাইরাস প্রতিরোধে ও সহায়তায় টেলিমেডিসিন চিকিৎসা সেবা ব্যবস্থা চালু করেছে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টায় বিএমএ’র পক্ষ থেকে হাসপাতাল রোড এলাকায় অনলাইনে ২৪ঘন্টা সেবাপ্রদানের সাতটি ফোন নম্বর সম্বলিত একটি প্রচারপত্র বিলি করা হয়।

জেলা বিএমএ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বেলা ১১টার দিকে ‘করোনা প্রতিরোধে আতঙ্কিত, সচেতন হোন’ স্লোগানে জেলার রোগীদের ২৪ঘন্টা
চিকিৎসাসেবা খোলার প্রসঙ্গে ২৫০শয্যা বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতাল চত্বরে থাকা জেলা বিএমএর কার্যালয়ে জরুরী আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় জেলা বিএমএ’র করোনা প্রতিরোধ সহায়ক কমিটির সমন্বয়ক ও সাধারণ সম্পাদক আবু সাঈদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের তত্ত্ববধায়ক শওকত হোসেন, হাসপাতালের চিকিৎসক রানা নুরুস শামস, ফখরুল আলম, এম এ মনসুর ও ফায়েজুর রহমান ফায়েজ প্রমুখ।


সভায় সাতজন চিকিৎসকের সমন্বয়ে জেলার রোগীদের অনলাইনে ২৪ঘন্টা চিকিৎসাসেবা ব্যবস্থা চালু রাখার সিদ্ধান্ত হয়।

সাতজন চিকিৎসকের মধ্যে চারজন চিকিৎসক প্রতিদিন সকাল আটটা থেকে রাত আটটা পর্যন্ত এবং তিনজন চিকিৎসক রাত আটটা থেকে সকাল আটটা পর্যন্ত রোগীদের মুঠোফোনে চিকিৎসা সেবা দিবেন।পরে জেলা বিএমএ’র সাধারণ সম্পাদক আবু সাঈদ সাতজন চিকিৎসককে নির্ধারিত নম্বর সম্বলিত একটি করে মুঠোফোন তুলে দেন।

অনলাইনে ২৪ঘন্টা চিকিৎসা সেবা প্রদানকারী চিকিৎসকরা হলেন খোকন দেবনাথ, শ্যামল রঞ্জন দেবনাথ, ফায়েজুর রহমান ফয়েজ, নওশীন নাওয়ার, মো. রাফি, মো. সিয়াম, সাইফুল ইসলাম।

প্রতিদিন সকাল আটটা থেকে রাত আট পর্যন্ত মুঠোফোনে নিম্নলিখিত নম্বর গুলো থেকে চিকিৎসা সেবা দিবেনঃ  ০১৩১৩৭২২০৪০, ০১৩১৩-৭২২০৪১, ০১৩১৩৭২২০৪২, ০১৩১৩৭২২০৪

রাত রাত আটটা থেকে সকাল আটটা পর্যন্ত নিম্নে লিখিত নম্বর থেকে চিকিৎসা সেবা দিবেনঃ ০১৩১৩৭২২০৪৪, ০১৩১৩৭২২০৪৫, ০১৩১৩৭২২০৪৬

পরে চিকিৎসক নেতা আবু সাঈদের নেতৃত্বে জেলার বিএমএ’র চিকিৎসকরা হাসপাতাল রোড এলাকা ও ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে এই সাতটি মুঠোফোন নম্বর সম্বলিত প্রচারপত্র বিতরন করেন।

জেলা বিএমএ’র করোনা প্রতিরোধ সহায়ক কমিটির সমন্বয়ক ও সাধারণ সম্পাদক আবু সাঈদ বলেন, করোনাভাইরাস আতঙ্কে মানুষ বাড়ি থেকে বের হয়ে
হাসপাতালে যেতে পারছেন না। তাই সঙ্কটময় এই অবস্থায় কেউ যেন বিনা চিকিৎসা সমস্যায় না ভোগেন সেই চিন্তা থেকেই টেলিফোনে ২৪ঘন্টা চিকিৎসাসেবা প্রদানের ব্যবস্থা চালু করা হয়েছে।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com