মালয়েশিয়ায় মাটি ধ্বসে প্রাণহানি, তিন বাংলাদেশীর মৃত্যুর শঙ্কা

বৃহস্পতিবার, ০২ নভেম্বর ২০২৩ | ৯:০৮ অপরাহ্ণ |

মালয়েশিয়ায় মাটি ধ্বসে প্রাণহানি, তিন বাংলাদেশীর মৃত্যুর শঙ্কা
Spread the love

মালয়েশিয়ায় মাটি চাপায় তিন শ্রমিকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২ নভেম্বর) স্থানীয় সময় দুপুর ১২টার দিকে দেশটির কেলান্তান রাজ্যের মাচাং জেলার কাম্পুং মাকা পুলাই চোনডংয়ে একটি হাইওয়ে নির্মাণস্থলে এই ঘটনা ঘটে। ধারণা করা হচ্ছে নিহতরা সবাই বাংলাদেশি প্রবাসী শ্রমিক। তবে নিহতদের নাম-পরিচয় জানা যায়নি।

ঘটনার প্রত্যক্ষদর্শী আনিস আসিকিন আরিফিন নামের একজন জানান, যখন ঘটনাটি ঘটে তখন বাড়ি থেকে বেশ চেচামেচি শুনতে পাচ্ছিলাম। বাড়ি থেকে বেরিয়ে দেখি ভুক্তভোগীদের সহকর্মীরা এসকাভেটর এরদিকে ছুটে যাচ্ছেন। পড়ে জানতে পারি সেখানে তিন শ্রমিক মাটি চাপা পড়ে আছে।

webnewsdesign.com

প্রত্যক্ষ্যদর্শীরা দাবি করেছেন, নিহতরা বাংলাদেশী শ্রমিক হতে পারে। কারণ তার আগে বেশ কয়েকজন শ্রমিক সেখানে কাজ করছিল।

মাচাং জেলা পুলিশ সুপার মো. আদলি মাত দাউদের সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনার খবর পাওয়ার বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, দুপুর আড়াইটার দিকে স্থানীয়রা বিষয়টি পুলিশকে খবর দেয়।

এদিকে উদ্ধার অভিযানের অপারেশন কমান্ডার আহমেদ আলফারা বিন মোহাম্মদ জিন জানিয়েছেন, দমকল বাহিনী ঘটনাস্থলে পৌঁছানোর আগেই তিনজন মারা যান। তাদের মরদেহ উদ্ধার করে মাচাং জেলা পুলিশে হস্তান্তর করা হয়েছে। মরদেহ ময়নাতদন্তের জন্যে পাঠানো হয়েছে। নিহতদের পরিচয় শনাক্তে কাজ শুরু করেছে পুলিশ।

 

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com