মারা গেছেন গীতিকার-সুরকার আলাউদ্দিন আলী

সোমবার, ১০ আগস্ট ২০২০ | ৩:০৬ পূর্বাহ্ণ | 44 বার

মারা গেছেন গীতিকার-সুরকার আলাউদ্দিন আলী

দেশ বরেণ্য গীতিকার ও সুরকার আলাউদ্দিন আলী মারা গেছেন। রোববার সন্ধ্যা সাড়ে ৫ টার পর মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে (সাবেক আয়েশা মেমোরিয়াল) তিনি চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন (ইন্নালিল্লাহি…রাজিউন)।


গীতিকার ও সুরকার আলাউদ্দিন আলীর সহধর্মিণী মিমি আলাউদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে, হঠাৎ করেই শনিবার ভোরে কিংবদন্তী এই সুরকারের শারীরিক অবস্থা খারাপ হতে থাকলে তাকে রাজধানীর ইউনিভার্সেল হসপিটালে ভর্তি করানো হয়। অবস্থার অবনতি হলে লাইফ সাপোর্টে রাখা হয়।

উল্লেখ্য, তারও আগে বরেণ্য এ সুরকার আলাউদ্দিন আলী ফুসফুসের প্রদাহ ও রক্তে সংক্রমণের সমস্যায় ভুগছিলেন। ২০১৫ সালে ৩ জুলাই তাকে ব্যাংকক নেয়া হয়েছিল। সেখানে পরীক্ষার পর জানা যায়, তার ফুসফুসে একটি টিউমার রয়েছে। এরপর তার ক্যান্সারও ধরা পড়ে। দীর্ঘদিন চিকিৎসার পর কিছুটা স্থিতিশীলই ছিলো তার শারীরিক অবস্থা।

আলাউদ্দিন আলী বাংলা গান, বিশেষ করে বাংলা চলচ্চিত্রে অসংখ্য শ্রোতাপ্রিয় গান তৈরি করেছেন। তিনি একই সঙ্গে সুরকার, সংগীত পরিচালক, বেহালাবাদক ও গীতিকার।গুণী এই মানুষের জন্ম ১৯৫২ সালের ২৪ ডিসেম্বর মুন্সিগঞ্জের টঙ্গিবাড়ী উপজেলার বাঁশবাড়ি গ্রামে। তার বাবা ওস্তাদ জাদব আলী।

আলাউদ্দিন আলী ১৯৭৫ সাল থেকে সঙ্গীত পরিচালনা করে বেশ প্রশংসিত হন। ‘গোলাপী এখন ট্রেনে’, ‘সুন্দরী’, ‘কসাই’ এবং ‘যোগাযোগ’ চলচ্চিত্রের জন্য ১৯৮৮ সালে শ্রেষ্ঠ সঙ্গীত পরিচালক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন।
এছাড়া ১৯৮৫ সালে তিনি শ্রেষ্ঠ গীতিকার হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। তার সুর করা গানের সংখ্যা ৫ হাজারেরও বেশি।


মন্তব্য করুন

Development by: webnewsdesign.com