মানবতার সেবায় ‘বাউনবাইরার কতা’, চিকিৎসা পেল আড়াই হাজার রোগী

সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯ | ৯:৩৪ অপরাহ্ণ | 620 বার

মানবতার সেবায় ‘বাউনবাইরার কতা’, চিকিৎসা পেল আড়াই হাজার রোগী

আবারও মানবতার সেবায় এগিয়ে এসেছে ফেসবুক ভিত্তিক সংগঠন ‘বাউনবাইরার কতা’। রোজার মাসের ২৭শে রমজান ‘প্রজেক্ট স্বাবলম্বী ও ঈদি’ এবং বছরের শেষ দিকে প্রত্যন্ত এলাকায় দরিদ্র মানুষের মাঝে চিকিৎসা সেবা প্রদান। বছরে দুইটি ইভেন্টে এই সংগঠনটি ব্যাপক প্রশংসা কুড়িয়েছে। ব্রাহ্মণবাড়িয়ার অন্যতম বৃহৎ সদস্যের এই গ্রুপটি ৪র্থ বারের মতো মেডিকেল ক্যাম্প করেছে। এই ক্যাম্পে এইবার চিকিৎসা দেওয়া হয়েছে আড়াই হাজার রোগীকে।


১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে এইবার চিকিৎসা সেবার দিতে বাচাই করা হয় জেলা কসবা উপজেলার মাইজখার গ্রামকে। এর আয়োজন চলে বেশ কিছুদিন যাবত। সোমবার বিজয়ের দিনে সকাল ৮টা থেকে স্থানীয় মাইজখার আইডিয়াল স্কুলে শুরু হয় এই ক্যাম্পিং।

ক্যাম্পিংয়ের অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কসবা- আখাউড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল করিম ও কুটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইদুর রহমান স্বপন।

‘বাউনবাইরার কতা’ সংগঠন সূত্রে জানা যায়, এই বার মেডিকেল ক্যাম্পিংয়ে মেডিসিন, নিউরো মেডিসিন, কার্ডিওলজি, শিশু বিশেষজ্ঞ, গাইনি, চর্ম ও যৌন, অর্থোপেডিক, ডেন্টাল, ডায়বেটিক ও এজমা বিশেষজ্ঞ সহ মোট ২৫জন চিকিৎসক ছিলেন। এসময় আড়াই হাজার রোগীকে চিকিৎসা সেবা দেওয়া হয়। এরমধ্যে ডায়বেটিস মাপা হয় ১হাজার জনকে ও ব্লাড গ্রুপিং করা হয় ২০০জনকে। বিনা মূল্যে প্রায় ৫ লক্ষ টাকার ১১০ প্রকার ঔষধ বিতরণ করা হয়। ক্যাম্পিং শেষ হয় বিকাল ৩টার দিকে।


‘বাউনবাইরার কতা’ এডমিন ডাঃ মাহবুবুর রহমান এমিল জানান, দরিদ্র মানুষকে চিকিৎসা সেবা দিতে প্রত্যন্ত গ্রামে ক্যাম্পিং করতে আমরা উদ্যোগ নিয়ে থাকি। গত বছর আমরা আখাউড়া উপজেলার তারাগণ গ্রামে ক্যাম্পিং করেছিলাম। ওইসময়ও প্রায় আড়াই হাজার রোগীকে চিকিৎসা সেবা দেওয়া হয়েছিল। এসব মেডিকেল ক্যাম্পিংয়ে ফেসবুক গ্রুপের সদস্য, এডমিন প্যানেল, চিকিৎসকবৃন্দ ও ঔষধ কোম্পানির প্রতিনিধিরা সহায়তা করেছেন। আমরা চাই এই কার্যক্রম কে বহুদূর এগিয়ে নিতে।

-রাফি/—

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com