আপডেট

x

মাত্র ১৫দিনে ২০০কোটির ক্লাবে অজয়-কাজলের ‘তানহাজি’

রবিবার, ২৬ জানুয়ারি ২০২০ | ১১:৪৫ অপরাহ্ণ | 95 বার

মাত্র ১৫দিনে ২০০কোটির ক্লাবে অজয়-কাজলের ‘তানহাজি’

২০২০ সালের প্রথম ব্লকবাস্টার সিনেমার তকমা পাচ্ছে ‘তানহাজি’। অজয় দেবগণ অভিনীত ‘তানহাজি: দ্য আনসাং ওয়ারিয়র’ শত কোটি পেরিয়ে এবার ডাবল সেঞ্চুরি হাঁকালো। সিনেমাটি মুক্তির মাত্র ১৫ দিনেই ২০০ কোটির ক্লাবে প্রবেশ করেছে। অপরদিকে এ সময়ে দীপিকার ‘ছপাক’ পঞ্চাশ কোটি পেরিয়েই হারিয়েছে গতি।


অজয় দেবগণের শততম সিনেমা ‘তানহাজি’ তৃতীয় সপ্তাহেও বক্স অফিসে আধিপত্য জারি রেখেছে। আর দীপিকা পাড়ুকোনের আলোচিত সিনেমা ‘ছপাক’ একটি ‘হিট’ সিনেমার স্বীকৃতি নিয়ে গতি থামিয়েছে।

এরইমধ্যে ২৪ ডিসেম্বর মুক্তি পেল বরুণ ধাওয়ান ও শ্রদ্ধা কাপুরের ‘স্ট্রিট ড্যান্সার থ্রিডি’ এবং কঙ্গনা রনৌতের ‘পাঙ্গা’। তবুও বক্স অফিসের কর্তৃত্ব ছাড়েনি ‘তানহাজি’।

৯ বছর পর বড় পর্দায় জুটি বেঁধেছেন কাজল-অজয়। নেতিবাচক চরিত্রে সাইফ আলি খান। অতঃপর ঐতিহাসিক প্রেক্ষাপট ভিত্তিক এই ছবি নিয়ে যে দর্শকদের মনে কৌতূহল দানা বাঁধবেই, তা আগে থাকতেই আন্দাজ করেছিলেন সিনেবিশেষজ্ঞরা। আশাবাদী ছিলে অজয় নিজেও। কাউকে নিরাশ করেননি দর্শক। বক্স অফিস কালেকশনে দ্রুত গতিতে এগোচ্ছে ‘তানহাজি’।

মুক্তি পাওয়ার পর ছবির তৃতীয় শুক্রবার ছিল ২৪ জানুয়ারি। সেদিন সারা দেশে ‘তানহাজি’র আয় প্রায় ৫ কোটি টাকা। এর মধ্য দিয়ে সিনেমাটির আয় ২০০ কোটি ছাড়িয়ে যায়। শনিবারের সাড়ে ৯ কোটি যোগ করে আয় দাঁড়ায় ২১২ কোটিতে। নতুন দুই প্রতিযোগী আসার পরও ছুটির দিন রোববারে সিনেমাটির আয় আরও বাড়বে বলেই জানাচ্ছেন বিশ্লেষকরা।

এর আগে অজয় দেবগণ অভিনীত পঞ্চম কোনও সিনেমা হিসেবে ‘তানহাজি’ নাম লিখিয়েছে শত কোটির ক্লাবে। অন্যদিকে, ২০১৩ সালে ‘রেস টু’র পর এই প্রথম সাইফ আলি খানের কোনও সিনেমা শত কোটির মুখ দেখেছে। ভারতীয় সংবাদমাধ্যম জানায়, বিজেপি সমর্থকদের বয়কটের জন্যই একই দিনে মুক্তি পাওয়া ‘ছপাক’-এর রেটিং কমে গিয়েছে। ‘ছপাক’কে ছাড়িয়ে বহুদূর এগিয়ে গেছে ‘তানহাজি’।


কয়েকটি রাজ্যে করমুক্ত হয়েছে অজয় দেবগন-কাজল অভিনীত ‘তানহাজি’। এর আগে অজয় দেবগণের ছবি ‘তানহাজি: দ্য আনসাং ওয়ারিয়র’কে করমুক্ত করে উত্তরপ্রদেশ সরকার। খবর পেয়েই যোগী আদিত্যনাথকে আন্তরিক ধন্যবাদ জানান অজয় দেবগণ। পাশাপাশি এই সিনেমা অন্তত একবার দেখার জন্য অনুরোধও করেন তিনি।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com