আপডেট

x

মদিনায় অগ্নিকাণ্ডে ৭ বাংলাদেশী প্রবাসীর মৃত্যু

বৃহস্পতিবার, ১১ ফেব্রুয়ারি ২০২১ | ১০:১৫ অপরাহ্ণ | 34 বার

মদিনায় অগ্নিকাণ্ডে ৭ বাংলাদেশী প্রবাসীর মৃত্যু
সৌদি আরবের মদিনা শহর।-ফাইল ছবি

সৌদি আরবের পবিত্র নগরী মদিনা আল মনোয়ারায় উহুদ পাহাড়ের কাছে মদিনা আল-খলিল এলাকায় সোফা কারখানায় আগুন লেগে ৭জন বাংলাদেশী প্রবাসীর মৃত্যু হয়েছে। বুধবার সৌদি আরব সময় রাত ২টা আর বাংলাদেশে সময় ভোর ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এই ঘটনায় আরও হতাহতের আশংকা করা হচ্ছে বলে জানিয়েছেন মদিনায় নিযুক্ত জেদ্দা কনস্যুলেটের আইন সহকারী।


নিহতরা হলেন- চট্রগ্রামের লোহাগড়ার সুলতান আহমেদের ছেলে মিজানুর রহমান, তার ভাই মোহাম্মদ আরাফাত হোসেন মানিক, মহেশখালীর জালাল আহমেদের ছেলে ইসহাক মিয়া, একই এলাকার কবির আহমেদের ছেলে আবদুল আজিজ, ও আবু গফুরের ছেলে রফিক উদ্দিন।

webnewsdesign.com

অপর দুইজন বাংলাদেশীর পরিচয় সংগ্রহের চেষ্টা চলছে। মরদেহ গুলো মদিনা কিং ফাহাদ হাসপাতালের মর্গে রাখা আছে ।

উল্লেখ্য, গত চার বছর আগে রিয়াদের হারাজ বিন কাশেম মানফুহা জেলার একটি সোফা কারখানায় ৪ বাংলাদেশী শ্রমিক আগুনে পুড়ে মৃত্যু হয়। প্রায় এক বছর আগে দাম্মামের দাল্লা সানাইয়া এলাকার একটি সোফা কারখানায় অগ্নিকাণ্ডে ৪ বাংলাদেশি নাগরিকসহ ৬ জনের মৃত্যু হয়।

জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেটে শ্রম কাউন্সিলর আমিনুল ইসলাম জানান ‘মদিনায় সোফা কারখানায় আগুন লাগার শুনতে পেয়ে তাৎক্ষনিক মদিনায় নিযুক্ত আইন সহকারীকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে তাদের ব্যাপারে বিস্তারিত জানতে পারলে জানানো হবে’।

 


মন্তব্য করুন

Development by: webnewsdesign.com