আপডেট

x

ভয়ংকর ওমিক্রন: ব্রাহ্মণবাড়িয়ায় আফ্রিকা ফেরত ৭ প্রবাসীর বাড়িতে লাল পতাকা

মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১ | ১:০৫ পূর্বাহ্ণ | 94 বার

ভয়ংকর ওমিক্রন: ব্রাহ্মণবাড়িয়ায় আফ্রিকা ফেরত ৭ প্রবাসীর বাড়িতে লাল পতাকা
প্রতীকী ছবি

করোনা ভাইরাসের মহামারীর পর ভয়ংকর ওমিক্রন ছড়িয়ে পড়ার আশংকায় দেখা দিয়েছে। এ ভাইরাস মোকাবিলায় আগাম প্রস্তুতি হিসেবে করনীয় ঠিক করতে ব্রাহ্মণবাড়িয়ায় এক জরুরী বৈঠক অনুষ্ঠিত হয়েছে।


বৈঠকে চলতি সপ্তাহের শুরুতে সাউথ আফ্রিকা থেকে আগত ব্রাহ্মণবাড়িয়ার সাত জনের বাড়িতে লাল পতাকা টানানো ও হোমকোয়ারেন্টাইনের রাখার সিদ্ধান্ত নেয়া হয়। এ ছাড়াও আখাউড়া স্থলবন্দরে কঠিন ভাবে স্বাস্থ্য পরীক্ষা ও যাত্রী পারাপারসহ বাড়তি নজরদারির কথা জানানো হয়েছে।

webnewsdesign.com

সোমবার (২৯ নভেম্বর) সন্ধ্যায় ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক কার্যালয়ের হলরুমে অনুষ্ঠিত বৈঠকে সভাপতিত্ব করেন জেলা প্রাশাসক হায়াত-উদ-দৌলা-খাঁন। সভায় সম্প্রতি জেলায় দক্ষিণ আফ্রিকা ফেরত ৭জনের বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভা উপস্থিত সদস্যদের সূত্র জানায়, সাউথ আফ্রিকা থেকে ব্রাহ্মণবাড়িয়া জেলায় ৭জন প্রবাসী দেশে ফিরে এসেছে। এরমধ্যে জেলার বাঞ্ছারামপুরে উপজেলায় ১ জন, কসবা উপজেলায় ৩ জন, নবীনগর উপজেলায় ১ জন ও সদর উপজেলার ২ জন বাসিন্দা রয়েছে। তাদের ব্যাপারে দ্রুত অনুসন্ধান চালিয়ে হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে ও তাদের বাড়িতে লাল পতাকা টানিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

এছাড়া সভায় করোনার টিকা দ্রুত বাড়াতে সিদ্ধান্ত হয়। রেজিস্ট্রেশনকৃত দুই লক্ষ লোককে দ্রুত টিকা নিশ্চিত করার জন্য পদক্ষেপ নেয়ার কথা জানানো হয়।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিভিল সার্জন মো. একরামুল্লাহ, পুলিশ সুপার আনিসুর রহমান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার, প্রেসক্লাব সভাপতি রিয়াজউদ্দিন জামি প্রমুখ।


মন্তব্য করুন

Development by: webnewsdesign.com