ভোরের কাগজের ৫ সাংবাদিকের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের দাবিতে নবীনগরে মানববন্ধন

শনিবার, ২১ মে ২০২২ | ৯:৫৭ অপরাহ্ণ | 39 বার

ভোরের কাগজের ৫ সাংবাদিকের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের দাবিতে নবীনগরে মানববন্ধন

দৈনিক ভোরের কাগজের প্রকাশক সাবের হোসেন চৌধুরী ও সম্পাদক শ্যামল দত্তসহ পাঁচজনের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবিতে ব্রাহ্মণবাড়িয়া নবীনগরে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২১ মে) বিকালে নবীনগর প্রেসক্লাবের প্রাঙ্গণে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়।


মানববন্ধনে বক্তারা বলেন, ২০১৮ সালের ৯ জানুয়ারি মাদকবিরোধী অভিযানের আগে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে প্রকাশিত মাদক কারবারির তালিকায় রিফাতের নাম শীর্ষে ছিল। তিনি কুমিল্লা সিটি করপোরেশনের টেন্ডারবাজির হোতা, বালু খেকো, কুমিল্লার মাদকের গড ফাদার হিসেবে পরিচিত বলে বিভিন্ন পত্র-পত্রিকায় আগেও সংবাদ প্রকাশিত হয়েছে। সিটি নির্বাচনের আগে আইওয়াশ হিসেবেই তিনি ভোরের কাগজের বিরুদ্ধে মামলা দিয়েছেন। কিন্তু মামলা দিয়ে গণমাধ্যমের কণ্ঠরোধ করা যাবে না। মামলা অবিলম্বে নিঃশর্ত প্রত্যাহার না করলে দেশজুড়ে দুর্বার আন্দোলন গড়ে তুলবে সাংবাদিকরা।

webnewsdesign.com

এসময় বক্তারা কুমিল্লার শীর্ষ মাদক ব্যবসায়ী আরফানুল হক রিফাতের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণ ও ভোরের কাগজের প্রকাশক, সম্পাদক ও সিনিয়র রিপোর্টারসহ পাঁচজন সাংবাদিকের নামে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার দাবি জানান।

মানববন্ধনে নবীনগর প্রেসক্লাবের সভাপতি ও বিজয় টিভির প্রতিনিধি জালাল উদ্দিন মনির, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও মোহনা টিভির প্রতিনিধি সাইদুল আলম সোরাব, দৈনিক আমাদের নতুন সময়ের উপজেলা প্রতিনিধি ইব্রাহিম খলিল, প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি তাজুল ইসলাম, দৈনিক আমাদের অর্থনীতির উপজেলা প্রতিনিধি কামরুল হাসান, বাংলা টিভির উপজেলা প্রতিনিধি পিয়াল হাসান রিয়াজ, ডেইলি বাংলাদেশ পোস্ট প্রতিনিধি শফিকুল ইসলাম বাদল, দৈনিক করতোয়ার প্রতিনিধি মিঠু সুত্রধর পলাশ, দৈনিক প্রজাবন্ধুর প্রতিনিধি মনিরুল ইসলাম বাবু, ঢাকা প্রতিদিনের প্রতিনিধি মো. মনির হোসেন ও দৈনিক ভোরের কাগজের নবীনগর প্রতিনিধি মো. সাইফুল ইসলাম রবিন প্রমুখ।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com