ভারতের হুগলি নদীতে দুই বাংলাদেশি কার্গো জাহাজের সংঘর্ষ

শনিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৩ | ৯:১৩ অপরাহ্ণ |

ভারতের হুগলি নদীতে দুই বাংলাদেশি কার্গো জাহাজের সংঘর্ষ
Spread the love

ভারতের পশ্চিমবঙ্গের হুগলি নদীতে দুই বাংলাদেশি কার্গো জাহাজের মুখোমুখি সংঘর্ষ হয়েছে। এই ঘটনায় একটি জাহাজ অক্ষত থাকলেও অন্যটি ডুবে গেছে। তবে স্থানীয়দের সহযোগিতায় ডুবন্ত জাহাজটির ৯ ক্রুকে উদ্ধার করা হয়েছে।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) সকালে কলকাতা সংলগ্ন দক্ষিণ ২৪ পরগনার কুলপি এলাকায় হুগলি নদীতে এই ঘটনাটি ঘটে।

webnewsdesign.com

উদ্ধার হওয়া নাবিক ও স্থানীয়রা জানায়, ভোরে ঘণ কুয়াশার কারনে নদীতে কিছুই দেখা যাচ্ছিল না। এ সময় ওই দুই কার্গো জাহাজের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এরমধ্যে একটি জাহাজ বাংলাদেশ থেকে ভারতে যাচ্ছিল। আরেকটি ভারত থেকে ফ্লাই অ্যাশ বোঝাই করে বাংলাদেশে ফিরছিল।

সংঘর্ষের ঘটনায় মাঝ নদীতেই ডুবতে শুরু করে ফ্লাই অ্যাশ বোঝাই থাকা জাহাজটি। পরে জাহাজটিকে নদীর তীরবর্তী নিয়ে আসতে সক্ষম হন নাবিকেরা। তবে এতে শেষরক্ষা হয়নি। ধীরে ধীরে নদীতে তলিয়ে যেতে শুরু করে জাহাজটি। ইতোমধ্যে জাহাজটির প্রায় ৯০ শতাংশ নদীতে তলিয়ে গিয়েছে।

এই ঘটনায় স্থানীয়দের সহযোগিতায় খুব দ্রুততার সঙ্গেই উদ্ধার করা হয় জাহাজটির ৯জন ক্রুকে। দুর্ঘটনার খবর ছড়িয়ে পড়তেই ওই এলাকায় ভিড় করতে শুরু করে স্থানীয় সাধারণ মানুষ।

ডুবে যাওয়া জাহাজের এক কর্মী পুলক কুমার মন্ডল জানান, আমরা যাচ্ছিলাম বাঁ দিক থেকে। অপর জাহাজটি আমাদের জাহাজে ধাক্কা মেরেছে। এ সময় একই জায়গায় নদীতে আরও ৫টি জাহাজ ছিল। শুধুমাত্র কুয়াশার কারণেই যে দুর্ঘটনা ঘটে এ কথা তিনি মানতে নারাজ। তার অভিযোগ অপর জাহাজটি সঠিক নির্দেশনা মানছিল না। দুর্ঘটনার খবর বাংলাদেশের এজেন্সিতে জানানো হয়েছে বলেও জানান তিনি।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com