আপডেট

x

ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে স্থগিত কেন্দ্রে নিরপেক্ষ নির্বাচন দাবী (ভিডিওসহ)

শনিবার, ০৫ জানুয়ারি ২০১৯ | ৩:০৩ অপরাহ্ণ | 2904 বার

ব্রাহ্মণবাড়িয়া-২ (আশুগঞ্জ-সরাইল) আসনে স্থগিত ৩টি কেন্দ্রের অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন বিএনপি মনোনীত ঐক্যফ্রন্ট প্রার্থী উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া।

শনিবার দুপুরে জেলা শহরের পূর্ব মেড্ডাস্থ তার নিজ বাসভবনে এই সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

এসময় তিনি বলেন, স্থগিত তিন কেন্দ্রে মোট ভোটারের ৫৬৩ জন মৃত ও বিদেশে অবস্থান করছেন। মোট ভোট থেকে বিদেশ অবস্থানরত ও মৃত ভোটারদের সংখ্যা বাদ দিলে প্রতিদ্বন্দ্বী প্রার্থী থেকে ভোটে বেশি থাকি। যা নির্বাচন কমিশন তদন্ত সাপেক্ষ ব্যবস্থা নিলে ওই তিনটি কেন্দ্রে পুনঃভোট প্রয়োজন হয় না।

তিনি বলেন, আমার প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ও তার লোকজন নানান রকম গুজব রটিয়ে জনমনে আতঙ্ক ছড়াচ্ছে। তারা লোকমুখে প্রকাশ্যে বলে বেড়াচ্ছে আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে যোগসাজশে মৃত ও বিদেশীদের সহ নির্বাচনের রাতেই কাস্ট দেখাবে।

এসময় তিনি সুষ্ঠু নির্বাচন দাবী জানান।

একপ্রশ্নের জবাবে আব্দুস সাত্তার বলেন, এসব বিষয়ে নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ দেওয়া হবে।

এসময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি হাফিজুর রহমান মোল্লা কচি, সাধারণ সম্পাদক জহিরুল হক খোকন, সরাইল উপজেলা বিএনপির সভাপতি আব্দুর রহমান ও সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন প্রমূখ।

গত ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে ৩কেন্দ্রে ফলাফল স্থগিত থাকায় ফলাফল ঘোষণা করা হয়নি। এরমধ্যে বিএনপির ধানের শীষের প্রার্থী প্রাপ্ত ভোট ৮২ হাজার ৭২৩ ভোট ও তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মঈনউদ্দিনের কলার ছড়ির প্রাপ্ত ভোট ৭২ হাজার ৫৬৪ভোট। ধানের শীষ ১০হাজার ১৫৯ভোটে এগিয়ে আছে। আর স্থগিত তিনটি কেন্দ্রে ভোটের সংখ্যা ১০ হাজার ৫৭৪জন। আগামী ৯জানুয়ারী স্থগিত তিনটি কেন্দ্রে পুনঃ ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com