ব্রাহ্মণবাড়িয়া সাহিত্য একাডেমির সভাপতি জয়দুল হোসেন, সম্পাদক নুরুল আমিন

শুক্রবার, ০৫ ফেব্রুয়ারি ২০২১ | ৯:২৮ অপরাহ্ণ | 349 বার

ব্রাহ্মণবাড়িয়া সাহিত্য একাডেমির সভাপতি জয়দুল হোসেন, সম্পাদক নুরুল আমিন

ব্রাহ্মণবাড়িয়ায় সাহিত্য একাডেমির ৩৮তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার শহরের মডেল গার্লস হাই স্কুল প্রাঙ্গনে দিনব্যাপি এই সাধারণ সভা অনুষ্ঠিত হয়। এতে সাহিত্য একাডেমির শতাধিক নবীন-প্রবীণ সদস্য অংশগ্রহণ করেন।


সভায় সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা ও সাহিত্য একাডেমির পরিচালক মণ্ডলির সদস্য এড. আবু তাহের। এবারের সাধারণ সভা উৎসর্গ করা হয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।

webnewsdesign.com

সভায় আগামি দুই বছর মেয়াদের জন্য বর্তমান সভাপতি জয়দুল হোসেনকে পুনরায় সভাপতি এবং নুরুল আমিনকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি ঘোষণা করা হয়।

এর আগে সভায় বিগত কমিটির সাধারণ সম্পাদক একে এম শিবলী বার্ষিক প্রতিবেদন তুলে ধরেন। এছাড়া বিগত বছরে মৃত্যুবরণ করা গুণিজনদের স্মরণ করে শোক প্রকাশ করা হয়।

এ সময় বক্তব্য দেন এড. হামিদুর রহমান, কবি পিয়াস মজিদ, ঠাকুর জিয়াদ্দিন আহমেদ ও নিজামুদ্দিন রাব্বি।

সাধারণ সভায় উপস্থিত ছিলেন বিশিষ্ট নারী নেত্রী নন্দিতা গুহ, ডা. কল্লোল রায়, শরাফত হোসেন, রিফাত আমিন, নাঈম রহমান, প্রসেনজিৎ রায়, খন্দকার হাবিবুর রহমান, মিজানুর রহমান, শিরিন আক্তার, অধ্যাপক আবু হানিফ, মেহবাহ উদ্দিন ইকু, জহিরুল ইসলাম স্বপন, আমির হোসেন, মানিক রতন শর্মা, সাইফুল ইসলাম রিপন, জনি মল্লিক, শাহাজাদা জালাল, আবু নাসির মানিক, আল আমিন শাহীন, সৈয়দ আতিকুর রহমান প্রমূখ।


রাফি/-

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com