আপডেট

x

ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সংস্কার ও আধুনিকায়নের কাজ শুরু

রবিবার, ১৪ নভেম্বর ২০২১ | ১০:৪০ অপরাহ্ণ | 73 বার

ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সংস্কার ও আধুনিকায়নের কাজ শুরু

হেফাজত ইসলামের তান্ডবে ক্ষতিগ্রস্থ ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সংস্কার এবং আরো আধুনিকায়নের কাজ শুরু হয়েছে। রবিবার সকালে এ উপলক্ষে এক দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন সদর হাসপাতালের খতিব মাওলানা আনোয়ার হোসেন। তার সাথে ছিলেন হাফেজ এমরান হোসেন। পরে কাজের উদ্ধোধন করেন ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাব সভাপতি রিয়াজ উদ্দিন জামি ও সাধারন সম্পাদক জাবেদ রহিম বিজন।


দোয়া এবং কাজের উদ্ধোধনে উপস্থিত ছিলেন প্রেস ক্লাবের সাবেক সভাপতি খ আ ম রশিদুল ইসলাম,সিনিয়র সদস্য ও সাবেক সহ-সভাপতি শেখ মো. সহিদুল ইসলাম,সাবেক সিনিয়র সহ-সভাপতি আল আমিন শাহিন, সাবেক সাধারন সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী,বর্তমান কার্যনির্বাহী পরিষদের সিনিয়র সহ-সভাপতি পীযুষ কান্তি আচার্য, সহ-সভাপতি ইব্রাহিম খান সাদাত, যুগ্ম সাধারন সম্পাদক সৈয়দ রিয়াজ আহমেদ অপু, কোষাধ্যক্ষ নজরুল ইসলাম শাহজাদা,দফতর সম্পাদক শাহজাহান সাজু,পাঠাগার সম্পাদক এইচ এম সিরাজ,সংস্কৃতি ও তথ্য প্রযুক্তি সম্পাদক মজিবুর রহমান খান,কার্যকরী সদস্য মনির হোসেন ও ফরহাদুল ইসলাম পারভেজ।

webnewsdesign.com

এছাড়াও সিনিয়র সদস্য মো. সাদেকুর রহমান,সৈয়দ মো. আকরাম ও সাবেক সহ-সভাপতি মফিজুর রহমান লিমন উদ্ধোধনী পর্বে যোগ দেন।

উল্লেখ্য,ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমন প্রতিহতে আন্দোলন কর্মসূচীতে গত ২৮শে মার্চ ব্রাহ্মণবাড়িয়ায় হরতাল চলাকালে প্রেসক্লাবে দফায় দফায় হামলা ও ভাঙচুর চালায় হেফাজতে ইসলামের কর্মী-সমর্থকরা। এতে ক্লাবের সম্মুখ অংশ ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। এরপরই হামলায় ক্ষতিগ্রস্থ অংশের সংস্কার করার পাশাপাশি ক্লাব কার্যালয়ের আরও আধুনিকায়নের কাজ বাস্তবায়নের পরিকল্পনা করা হয়।

ক্লাব নেতৃবৃন্দ জানান, বর্তমান কার্যনির্বাহী পরিষদ দায়িত্বগ্রহণের পর থেকেই প্রেসক্লাবের আভ্যন্তরীন সাজসজ্জা বৃদ্ধি ও প্রযুক্তিগত সুযোগ-সুবিধা সংযোজন করার মাধ্যমে প্রেসক্লাবকে আরও আধুনিকায়ন করার পরিকল্পনা গ্রহণ করে। এরই মধ্যে গত মার্চ মাসে হেফাজত তান্ডবে প্রেসক্লাব ভাঙনের শিকার হয়। ফলে নিরাপত্তার বিষয়টিও সামনে আসে। পূর্বপরিকল্পিত আধুনিকায়ন কাজের পরিকল্পনায় ক্ষতিগ্রস্থ অংশের সংস্কারসহ প্রেসক্লাবের সার্বিক নিরাপত্তার বিষয়টি সংযোজন করে প্রস্তাবিত নকশা চূড়ান্ত করা হয়। এই কাজে সাউন্ড সিষ্টেম,কনফারেন্স টেবিল সংযোজনসহ মিলনায়তনের আধুনিকায়নের সকল কাজ, রিসিপশন-ওয়েটিং,পাঠাগার,আইটি কক্ষসহ গ্লাস পার্টিশনের মাধ্যমে ক্লাব কার্যালয়ের প্রতিটি কক্ষের পুনরায় বিভাজন এবং আধুনিকায়ন করা হবে। এই কাজ বাস্তবায়নে সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে প্রায় ৫০ লাখ টাকা।


মন্তব্য করুন

Development by: webnewsdesign.com