ব্রাহ্মণবাড়িয়া জেলা মডেল মসজিদের ভিত্তিপ্রস্থর স্থাপন

সোমবার, ৩০ ডিসেম্বর ২০১৯ | ৭:৫৭ অপরাহ্ণ | 153 বার

ব্রাহ্মণবাড়িয়া জেলা মডেল মসজিদের ভিত্তিপ্রস্থর স্থাপন

ব্রাহ্মণবাড়িয়া জেলা এবং সদর উপজেলা মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্রের ভিত্তি প্রস্থর স্থাপন করা হয়েছে। সোমবার বেলা ১১টায় জেলা শহরের পুরাতন কাচারিতে এর ভিত্তি প্রস্থর স্থাপন করা হয়।


প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মসজিদের ভিত্তি প্রস্থর স্থাপন করেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং ইসলামিক ফাউন্ডেশন বোর্ড অব গভর্নর র আ ম উবায়দুল মোকতাদীর চৌধুরী।

ভিত্তি প্রস্থর স্থাপন শেষে ওস্তাদ আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন এর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার আনিসুর রহমান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, গণপূর্তের নির্বাহী প্রকৌশলী ইমতিয়াজ আহমেদ, জেলা জামে মসজিদের খতিব মুফতি বেলায়েতুল্লাহ নূর প্রমুখ। ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসন, গণপূর্ত বিভাগ ও ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলাদেশ সরকারের নিজস্ব অর্থায়নে সারাদেশে বিভিন্ন জেলা ও উপজেলায় ৫৬০টি মডেল মসজিদ এবং ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের মধ্যে এই মডেল মসজিদ নির্মিত হচ্ছে। ৪তলা বিশিষ্ট এই মডেল মসজিদ এবং ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে থাকবে ইমাম প্রশিক্ষণ কেন্দ্র ও গণ শিক্ষা কেন্দ্র, ইসলামিক লাইব্রেরি, প্রতিবন্ধী ইবাদতখানা, অটিজম কর্ণার, রান্নাঘর ও খাবার ঘর, মৃতদেহ গোসল করার কক্ষ, কফিন লোডিং ও আন লোডিংয়ের জায়গা, লিফট, বুক সেইল সেন্টার, ইসলামিক গবেষণা কেন্দ্র, খোলা কোর্ট ইয়ার্ড, পুরুষের পাশাপাশি নারীদের নামাজ কক্ষ, ইসলামিক লাইব্রেরি, সভা কক্ষ, প্রশিক্ষণ কক্ষ, ভিআইপি স্যুট, অতিথি কক্ষ ও হিফজখানা প্রার্থনা কক্ষ সহ আরো অনেক কিছু।

এর বাস্তবায়ন করছে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় ও গণপূর্ত অধিদপ্তর।


মন্তব্য করুন

Development by: webnewsdesign.com