আপডেট

x

ব্রাহ্মণবাড়িয়ায় হিজরা জনগোষ্ঠীকে নিয়ে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

শনিবার, ১৫ অক্টোবর ২০২২ | ৯:১৩ অপরাহ্ণ | 44 বার

ব্রাহ্মণবাড়িয়ায় হিজরা জনগোষ্ঠীকে নিয়ে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

ব্রাহ্মণবাড়িয়ায় হিজরা জনগোষ্ঠীকে নিয়ে হিসাব ব্যবস্থাপনা বিষয়ক এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৫ অক্টোবর) বন্ধু সংগঠন “সমমনা”র উদ্যোগে বীজ প্রত্যয়ন কার্যালয়ের মিলনায়তনে এই প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।


প্রধান অতিথি থেকে এই কর্মশালার উদ্বোধন করে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইয়ামিন হোসেন। কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন নতুনমাত্রা’র সম্পাদক ও ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি আল আমীন শাহীন।

webnewsdesign.com

এসময় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইয়ামিন হোসেন বলেছেন, ‘হিজরা জনগোষ্ঠীর জীবন মান উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ বাস্তবায়ন হচ্ছে। বিভিন্ন আত্মনির্ভরশীলতার প্রশিক্ষণের জ্ঞানে তারা সমাজের মূল স্রোতধারায় সম্পৃক্ত হয়ে স্বাভাবিক সুন্দর জীবন যাপন করছে।’

তিনি বলেন, সমাজের সকলেই মানুষ, কোন ভেদাভেদ নেই, সেই মানসিকতায় সম্প্রীতির বন্ধন জরুরী। এ ক্ষেত্রে বন্ধু সংগঠন সমমনা হিজরা জনগোষ্ঠীর কল্যাণ ও উন্নয়নে যে কর্মসূচী বাস্তবায়ন করেছে তা প্রসংশনীয়। তিনি হিজরা জনগোষ্ঠীকে উন্নত স্বাভাবিক জীবন যাপনে সহযোগিতার জন্য সমাজের সকলকে ভূমিকা রাখার আহবান জানান।

সমমনা’র এডমিন হেলাল চৌধুরীর সভাপতিত্বে এবং সমমনা’র সদস্য এস এম শাহীনের সঞ্চালনায় কর্মসূচীতে স্বাগত বক্তব্য রাখেন সমমনা’র মডারেটর নিগার সুলতানা উর্মি।

এসময় আরও বক্তব্য রাখেন সমমনা’র সদস্য মোর্মেদা মতিন মিলি, সৈয়দা কাবেরী তাসনিম, এমরান হোসেন মাসুদ, মো. হাসান, আরিফ, পায়েল ও মনীষা প্রমুখ।


প্রশিক্ষক ছিলেন ‘স্বনির্বর’ ব্রাহ্মণবাড়িয়ার নির্বাহী পরিচালক এস এম শাহীন।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com