আপডেট

x

ব্রাহ্মণবাড়িয়ায় স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত (ভিডিও)

বৃহস্পতিবার, ১৪ মার্চ ২০১৯ | ৯:২৪ অপরাহ্ণ | 214 বার

ব্রাহ্মণবাড়িয়ায় উৎসব মুখর পরিবেশে বৃহস্পতিবার জেলার ৩১০টি শিক্ষা প্রতিষ্ঠানে স্টুডেন্টস কেবিনেটের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠানগুলোর মধ্যে ২৩০টি মাধ্যমিক বিদ্যালয় এবং ৮০টি মাদরাসায় এই নির্বাচন অনুষ্ঠিত হয়। সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলে ভোট গ্রহণ।

সরজমিনে ব্রাহ্মণবাড়িয়া জেলা সদরের অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে গিয়ে দেখা যায় বিদ্যালয়ের ষষ্ঠ থেকে দশম শ্রেণীর শিক্ষার্থীরা সু-শৃংখলভাবে লাইনে দাঁড়িয়ে তারা ভোট দিচ্ছে।

বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর ছাত্র অয়ন বিশ্বাস ও ফাইজুর রহমান জানায়, স্টুডেন্টস কেবিনেটের নির্বাচনে ভোট দিতে পেরে ভাল লাগছে। আমরা ভোট দিয়ে আমাদের নেতা নির্বাচন করবো।

একই বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্র হুমায়ূন কবির জানায়, উৎসব মুখর পরিবেশে ভোট দিয়েছি। এতে খুবই ভালো লাগছে। ভবিষ্যতের নেতৃত্ব তৈরীতে এই নির্বাচন গুরুত্বপূর্ন ভূমিকা পালন করবে।

বিদ্যালয় চত্বরে উপস্থিত অভিভাবক ডাঃ রাজিব হোসেন বলেন, এই নির্বাচন ইতিবাচক ভূমিকা পালন করবে। শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি নেতৃত্ব দেয়ার যে একট বিষয় তারা কিন্তু স্কুল পর্যায় থেকে শিখতে পারবে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদা নাজমীন জানান, স্টুডেন্টস কেবিনেটের নির্বাচন নিঃ সন্দেহে প্রসংশনীয়। কোমলমতি শিক্ষার্থীরাই আগামী দিনে দেশ গড়বে। তাই এই নির্বাচন নেতৃত্বের বিকাশে সহায়ক ভূমিকা পালন করবে। তিনি বলেন, অন্নদা সরকারী উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণী থেকে দশম শ্রেনীর মোট ৮টি পদের বিপরীতে ৩১জন শিক্ষার্থী প্রতিদ্বন্দিতা করছে। বিদ্যালয়ের মোট ভোটার ১হাজার ৭শ ৫৪জন। তারা নির্বাচনের মাধ্যমে আগামী ১ বছরের জন্য তাদের নেতা নির্বাচন করবে।
ব্রাহ্মণবাড়িয়া ইসলামিয়া দাখিল মাদরাসায় গিয়ে দেখা যায় উৎসব মুখর পরিবেশে মাদরাসার শিক্ষার্থীরা ভোট দিচ্ছে।

মাদরাসার সুপার মোঃ আবু তাহের জানান, মাদরাসার ষষ্ঠ থেকে দশম শ্রেণীর স্টুডেন্টস কেবিনেটের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনে ৩৬০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবে। নির্বাচন পর্যবেক্ষণ করেন সদর উপজেলা একাডেমিক সুপারভাইজার পাপিয়া আক্তার।

সরাইল উপজেলা সদরের পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, উৎসব মুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সারিবদ্ধভাবে লাইনে দাড়িয়ে ভোটাররা ভোট দিচ্ছে।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার দশম শ্রেণির ছাত্রী সুমাইয়া আক্তার নূর বলেন, এই নির্বাচন সুষ্ঠু, অবাধ ও গণতান্ত্রিক মূল্যবোধ জাগ্রত করার এক বড় প্রক্রিয়া। ভোটারদের পছন্দমত নেতা নির্বাচনের প্রশিক্ষণ হচ্ছে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আইয়ুব খান বলেন, উৎসব মুখর পরিবেশে নির্বাচন হচ্ছে। আমরা শুধু তাদের দেখাশুনা করছি। নির্বাচনের পুরো দায়িত্বটা পালন করছে শিক্ষার্থীরা।

 

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com