আপডেট

x

ব্রাহ্মণবাড়িয়ায় মামলা দায়েরের ৫৬দিনে রায়, ৪ বছরের সশ্রম কারাদণ্ড

রবিবার, ০৭ আগস্ট ২০২২ | ৮:৪২ অপরাহ্ণ | 88 বার

ব্রাহ্মণবাড়িয়ায় মামলা দায়েরের ৫৬দিনে রায়, ৪ বছরের সশ্রম কারাদণ্ড

ব্রাহ্মণবাড়িয়ায় মাদক মামলায় জুয়েল মিয়া (৩০) নামের এক যুবককে ৪ বছরের সশ্রম কারাদণ্ড ও দুই হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দুই মাসের সাজা প্রদান করেছে আদালত। রোববার (০৭ আগস্ট) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাসুদ পারভেজ এই রায় প্রদান করেন। সাজাপ্রাপ্ত জুয়েল ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলার উত্তর চকবস্তা গ্রামের মৃত আবুল বাশারের ছেলে।


আদালত সূত্রে জানা যায়, জুয়েলের বিরুদ্ধে হত্যাসহ ১৫টি মামলার আসামী। মামলার গ্রেফতারী পরোয়ানা থাকায় সে পলাতক ছিল। চলতি বছরের ১১জুন তাকে কুমিল্লার কান্দিরপাড় থেকে গ্রেফতার করে র‍্যাব। গ্রেফতারের পর র‍্যাব তাকে নিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় কসবায় অভিযান চালায়। এসময় জুয়েলের দেওয়া তথ্যের ভিত্তিতে তার বাড়ি থেকে দুই রাউন্ড গুলি সহ একটি রিভলবার এবং ৬০০পিস ইয়াবা উদ্ধার করে। এই ঘটনায় পরদিন র‍্যাবের এসআই আব্দুল মান্নান বাদি হয়ে কসবা থানায় মামলা দায়ের করেন। মামলাটি পরে জেলা গোয়েন্দা শাখায় স্থানান্তরিত করা হয়। এই মামলা দায়েরের মাত্র ১৪ দিনের মাথায় গত ২৬ জুন ডিবি’র আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আজ রোববার মাদকের মামলায় অভিযুক্ত জুয়েলকে ৪ বছরের সশ্রম কারাদণ্ড ও দুই হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দুই মাসের কারাদণ্ড প্রদান করেন। মামলা দায়েরের মাত্র ৫৬ দিনে সকল প্রক্রিয়া শেষে আদালত দ্রুততম সময়ে এই রায় প্রদান করেন। এই মামলার অস্ত্রের অংশ জজ আদালতে চলমান রয়েছে।

webnewsdesign.com

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী বশির আহমেদ বলেন, আদালত দ্রুততম সময়ে বিচার কাজ শেষ করে এই রায় দিয়েছেন। আমরা রায়ে সন্তুষ্ট। সন্দেহাতীত ভাবে অপরাধ প্রমাণিত হওয়ায় আদালত সর্বোচ্চ রায় প্রদান করেছে।

আসামী পক্ষের আইনজীবী আনোয়ার হোসেন বলেন, মামলায় অনেক ফাঁক রয়েছে। রাষ্ট্র পক্ষ অপরাধ প্রমাণ করতে পারেনি। আমরা এই রায়ে সংক্ষুব্ধ। তাই উচ্চ আদালতে ন্যায় বিচার পেতে আপিল করবো।

 


মন্তব্য করুন

Development by: webnewsdesign.com