আপডেট

x

ব্রাহ্মণবাড়িয়ায় বিশ্ব হাত ধোঁয়া দিবস উদযাপিত

বৃহস্পতিবার, ১৫ অক্টোবর ২০২০ | ৪:৫৮ অপরাহ্ণ | 62 বার

ব্রাহ্মণবাড়িয়ায় বিশ্ব হাত ধোঁয়া দিবস উদযাপিত

‘উন্নত স্যানিটেশন নিশ্চিত করি, করোনা ভাইরাস মুক্ত জীবন গড়ি’ প্রতিবাদ্যে স্যানিটেশন মাস এবং ‘Hand Hygiene for all’ প্রতিপাদ্যে বিশ্ব হাত ধোঁয়া দিবস ব্রাহ্মণবাড়িয়ায় পালিত হয়েছে। বৃহস্পতিবার ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করে জেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর।


এতে প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খান৷

জেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মাহবুবুর রহমানের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শামসুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) রইজ উদ্দিন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার মাহমুদুল হাসান ও এনজিও প্রতিনিধি এস এম শাহীন প্রমুখ।

সভায় বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী আয়োজিত এ বছরে জাতীয় স্যানিটেশন মাস ও হাত ধোঁয়া দিবস উদযাপন বিশেষ গুরুত্ব বহণ করে। জাতির পিতার সোনার বাংলা গড়ার সপ্ন দেখেছিলেন। সোনার বাংলার স্বপ্ন বাস্তবায়ন করতে হলে দেশের সকল মানুষের জন্য পানি, স্যানিটেশন ও হাইজিন ব্যবস্থা নিশ্চিত করতে হবে। সকলে মিলে সোনার বাংলা গড়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করি। সকলের জন্য উন্নত স্যানিটেশন নিশ্চিত করি, করোনা ভাইরাস মুক্ত জীবন গড়ি।

এর আগে ২০ সেকেন্ড সাবান দিয়ে হাত ধুয়ে দিবসের উদ্বোধন করেন অতিথিরা।


মন্তব্য করুন

Development by: webnewsdesign.com