আপডেট

x

ব্রাহ্মণবাড়িয়ায় ডায়রিয়া পরিস্থিতি অবনতি (ভিডিও)

শনিবার, ০৯ এপ্রিল ২০২২ | ৯:২৬ অপরাহ্ণ | 74 বার

ব্রাহ্মণবাড়িয়ায় ডায়রিয়ার প্রকোপ বেড়ে চলেছে। আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় প্রতিদিন হাসপাতালে রোগী ভর্তি হচ্ছেন। হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডে বরাদ্দ থাকা বেডের চেয়ে ৫গুণ রোগী ভর্তি রয়েছে। হিমসিম খেতে হচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষকে।


২৫০শয্যাবিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেলা হাসপাতাল সূত্রে জানা যায়, গত এক সপ্তাহে হঠাৎ করে ডায়রিয়া আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েছে। ডায়রিয়া ওয়ার্ডে রোগীদের জন্যে ২০টি বেড রয়েছে। কিন্তু ভর্তি রয়েছে ৫গুনেরও বেশি রোগী। বেডের বাইরে ভর্তি থাকা রোগীরা হাসপাতালের বারান্দায় ও করিডোরে মেঝেতে বিছানা করে রয়েছেন। রোগী ও তাদের স্বজনদের কারণে হাসপাতালের করিডোর ও বারান্দা দিয়ে চলাচল করা যাচ্ছে না।

webnewsdesign.com

হঠাৎ ডায়রিয়া আক্রান্ত রোগী বেড়ে যাওয়ার বিষয়ে ২৫০ শয্যাবিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক ফাইজুর রহমান ফয়েজ বলেন, গরমের কারণেই এখন ডায়েরিয়ায় আক্রান্ত হচ্ছে অনেকেই। এছাড়াও গরমে অনেকে ফুটপাতে বিক্রয় করা শরবত ও ভাজাপোড়া খাচ্ছেন, ডায়রিয়া আক্রান্ত হওয়ার এটাও একটি কারণ। আক্রান্ত হওয়া থেকে বেচে থাকতে এই সময় স্বাস্থ্য সম্মত খাবার ও পানি পান করতে হবে। নিজেদের সচেতনতাই এই রোগ থেকে বেচে থাকার প্রধান হাতিয়ার।

২৫০ শয্যাবিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. ওয়াহিদুজ্জামান জানান, আমরা প্রত্যাশা করছি আক্রান্তের সংখ্যা কমে যাবে। প্রতিদিনই নতুন রোগী আসছেন, আবার অনেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে যাচ্ছেন।

তিনি আরও জানান, ডায়রিয়া বিভাগে বেড সংখ্যা ২০টি হলেও আমরা আরও ১২টি বেড সংযোজন করেছি। তবুও রোগীর সংকুলান হচ্ছে না। হাসপাতালে ঔষধের সমস্যা হচ্ছে না।


মন্তব্য করুন

Development by: webnewsdesign.com