আপডেট

x

ব্রাহ্মণবাড়িয়ায় করোনার টিকা প্রদান শুরু, প্রথম নিলেন জেলা প্রশাসক

রবিবার, ০৭ ফেব্রুয়ারি ২০২১ | ৬:০০ অপরাহ্ণ | 78 বার

সারাদেশের মতো  ব্রাহ্মণবাড়িয়া জেলায় মহামারী করোনা ভাইরাসের টিকা প্রদান কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। রোববার (৭ ফেব্রুয়ারী) দুপুর সোয়া ১২টার দিকে ২৫০ শয্যাবিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে এর উদ্বোধন করা হয়।


প্রধান অতিথি থেকে এই কার্যক্রমের উদ্বোধন করেন বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

webnewsdesign.com

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খান, পুলিশ সুপার আনিসুর রহমান, সিভিল সার্জন একরাম উল্লাহ,  ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সাধারণ  সম্পাদক ডা. আবু সাঈদ ও ২৫০ শয্যা বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতাল তত্বাবধায়ক শওকত হোসেন,  অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোজাম্মেল হোসেন রেজা প্রমুখ।

উদ্বোধনের পর ব্রাহ্মণবাড়িয়া জেলার মধ্যে জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খান প্রথম টিকা গ্রহণ করেন। এরপর বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) এর ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সাধারণ  সম্পাদক ডা. আবু সাঈদ, সিভিল সার্জন একরাম উল্লাহ ও ২৫০ শয্যাবিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক শওকত হোসেন টিকা গ্রহণ করেন।

টিকা গ্রহণ করার পর জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খান তার অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলেন, ‘প্রথমে টিকা নেয়ার সিদ্ধান্ত নিয়েছি কারণ হলো- অন্যরা যেন বুঝতে পারেন এই টিকা গ্রহণ করে উপকৃত হওয়ার সুযোগ আছে। এ টিকার কোনো পার্শ্বপ্রতিক্রিয়া বা অন্য কোনো সমস্যা হয়না করোনাভাইরাস থেকে রক্ষা পাওয়ার একমাত্র কার্যকর উপায় হচ্ছে এই টিকা। টিকা নিয়ে নিজেকে নিরাপদ করাই আমার নাগরিক দায়িত্ব’।

তিনি আরও বলেন, ‘এই টিকা যথেষ্ঠ নিরাপদ এবং করোনাভাইরাস প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পরে। এ বিষয়ে সাধারণ মানুষকে উদ্বুদ্ধকরণসহ নিজেকে করোনাভাইরাস থেকে রক্ষা করার জন্য আমি টিকা নিয়েছি’।


বিষয়টি নিশ্চিত করে ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন মো. একরামউল্লাহ জানান, আমরা অগ্রাধিকারের জন্য প্রাতিষ্ঠানিক ১৪হাজার ৬৩৯জনের তালিকা পাঠিয়েছি। অনলাইনে রোববার সকাল পর্যন্ত ৩হাজার ১৭জন রেজিষ্ট্রেশন করেছেন। তিনি বলেন, এই টিকা কেবলমাত্র নিবন্ধিত ব্যক্তিগণই নির্ধারিত দিনে নির্দিষ্ট কেন্দ্রে পাবেন। এজন্য প্রত্যেককে পূর্বেই রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে। প্রথম ধাপে সম্মুখ যোদ্ধাদের দেওয়া হবে। তাদের তালিকা তৈরি করা হয়েছে।

এদিকে শনিবার টিকাদান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গুলোর টিকা প্রদান কেন্দ্রগুলোতে করোনাভাইরাসের টিকা ও সিরিঞ্জ পাঠানো হয়েছে। প্রথম ধাপে ব্রাহ্মণবাড়িয়া জেলায় ১ লক্ষ ৮ হাজার ডোজ করোনার টিকা ব্রাহ্মণবাড়িয়া জেলায় এসেছে। পরবর্তীতে জেলায় ধাপে ধাপে আরও টিকা আসবে।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com