ব্রাহ্মণবাড়িয়া নার্সিং ইনস্টিটিউটে ফুড ফেয়ার অনুষ্ঠিত

রবিবার, ২৬ মে ২০২৪ | ৮:০৬ অপরাহ্ণ |

ব্রাহ্মণবাড়িয়া নার্সিং ইনস্টিটিউটে ফুড ফেয়ার অনুষ্ঠিত
Spread the love

ব্রাহ্মণবাড়িয়া নার্সিং ইনস্টিটিউটে ফুড ফেয়ার অনুষ্ঠিত হয়েছে। রোববার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া নার্সিং ইনস্টিটিউটে অধ্যয়ণরত তিন বছর মেয়াদী ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি এবং ডিপ্লোমা ইন মিডওয়াইফারি কোর্সের প্রথম থেকে তৃতীয় বর্ষের শিক্ষার্থী এই ফুড ফেয়ারের আয়োজন করে। অনুষ্ঠানে ছয়টি স্টলে প্রায় ৩২৫ ধরণের সুস্বাদু খাবার আয়োজন করা হয়।

রোববার (২৬ মে) বেলা ১২টার দিকে ইনস্টিটিউটের দ্বিতীয় তলার শ্রেণিকক্ষে ফিতা কেটে ফুড ফেয়ার অনুষ্ঠান উদ্ধোধন করেন ২৫০ শয্যা বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক রতন কুমার ঢালী। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া সিভিল সার্জন মোহাম্মদ বেলায়েত হোসেন, ইনস্ট্রাক্টর ইনচার্জ সালাউদ্দিন মাধবর ও প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক শাহাদৎ হোসেন।

webnewsdesign.com

ফুড ফেয়ার অনুষ্ঠানে নার্সিং এর শিক্ষার্থীরা ছয়টি দলে বিভক্ত হয়ে ছয়টি স্টলে বিভিন্ন ধরণের খাবারের পসরা সাজিয়ে বসেন। দলগুলো হলো গ্রুপ-এ তে প্রোটিন, গ্রুপ-বি তে ট্রেডিশনাল ফুড, গ্রুপ-সি তে ফ্যাট, গ্রুপ-ডি তে কালচারাল পিঠা, গ্রুপ-ই তে কার্বোহাইড্রেট এবং গ্রুপ-এফ তে ভিটামিন এন্ড মিনারেল। ভিটামিন এন্ড মিনারেল স্টলে ৬৮ ধরণের খাবার ছিল। কার্বোহাইড্রেট স্টলে ৫৫ধরণের খাবার, প্রোটিন স্টলে ৫০ ধরণের খাবার, ট্রেডিশনাল ফুড স্টলে ৪৫ ধরণের খাবার, ফ্যাট স্টলে ৬০ ধরনের খাবার এবং কালচারাল পিঠা স্টলে ৪৭ ধরণের খাবার আয়োজন ছিল। প্রতিটি স্টলই বেলুন ও ফুল দিয়ে সাজানো হয়েছে।

অনুষ্ঠান উদ্ধোধনের পর নার্সিং ইনস্ট্রাক্টর সালাউদ্দিন মাধবর অতিথিদের নিয়ে প্রতিটি স্টলে যান। স্টলের যাওয়ার পর পর অতিথিদের একটি করে প্লেট ও চামচ দিয়ে বিভিন্ন খাবার প্রদান করেন শিক্ষার্থী। অতিথিরা বিভিন্ন রকমের সুস্বাদু খাবারের স্বাদ গ্রহন করেন।

নার্সিং শিক্ষার্থী শাকিলা সুলতানা, আমিনা আক্তার ও নুসরাত ইমরোজ বলেন, আমরা প্রতি বছর নার্সিং ইনস্টিটিউটে ফুড ফেয়ার আয়োজন করে থাকি। আমরা স্বাস্থ্য সম্মত বিভিন্ন খাবার দিয়ে স্টল সাজানোর চেষ্টা করে থাকি। কোন খাবারে কি পরিমান প্রোটিন, ভিটামিন আছে এবং যেসব খাবার স্বাস্থ্যে জন্য উপকারী সেসব খাবার নিয়েই ফুড ফেয়ার আয়োজন করা হয়। সকল সহপাঠীরা মিলে এই আয়োজন করি। এটি আমাদের শিক্ষা জীবনের একটি পাঠ। খাবার স্বাস্থ্যে জন্য অবশ্যই উপকারী হতে হবে এটিই আমাদের মূল বার্তা থাকে।

ব্রাহ্মণবাড়িয়া নার্সিং ইনস্টিটিউটের ইন্সট্রাক্টর ইনচার্জ মো. সালাউদ্দিন মাধবর বলেন, এই অনুষ্ঠান শিক্ষার্থীর জন্য একটি শিক্ষনীয় মাধ্যম। কারণ স্বাস্থ্যের জন্য উপকারী খাবার নিয়ে আয়োজন করতে হয়। অতিথিরা গুণগত খাবারের দিক বিবেচনা করে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় দলের নাম ঘোষণা করেন।

পরে নার্সিং ইনস্টিটিউটের শিক্ষকদের পক্ষ থেকে প্রথম হওয়া দলকে দেড় হাজার টাকা, দ্বিতীয় স্থান অধিকারী দুটি দলকে ৯০০ টাকা করে এবং তৃতীয় স্থান অধিকারকারী তিনটি দলকে ৭০০ টাকা করে পুরস্কার প্রদান করা হয়।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com