ব্রাহ্মণবাড়িয়ায় ৫০ গৃহহীনের মাঝে ঘরের চাবি-দলিল হস্তান্তর

মঙ্গলবার, ১১ জুন ২০২৪ | ১০:৩০ অপরাহ্ণ |

ব্রাহ্মণবাড়িয়ায় ৫০ গৃহহীনের মাঝে ঘরের চাবি-দলিল হস্তান্তর
Spread the love

ব্রাহ্মণবাড়িয়ায় ৫০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে প্রধানমন্ত্রীর আশ্রায়ণ প্রকল্পের ঘরের চাবি ও দলিল মঙ্গলবার সকালে হস্তান্তর করা হয়েছে। সদর উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে উপকারভোগীদের হাতে চাবি ও দলিল হস্তান্তর করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সেলিম শেখের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জেসমিন সুলতানা, সদর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান অ্যাডভোকেট মো. লোকমান হোসেন, সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোনাব্বের হোসেন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম ভূইয়া, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলামিনুল হক পাভেল প্রমুখ। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারা দেশে একযোগে আশ্রয়ণ প্রকল্প-২-এর ঘরের চাবি ও দলিল হস্তান্তর কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

webnewsdesign.com

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান ঘরের পাশের খালি জায়গায় সবজি ও গাছের চারা রোপণ করার পরামর্শ দেন। এছাড়া তিনি সরকারের দেওয়া জায়গা ও ঘর রক্ষণাবেক্ষণে দায়িত্বশীল হওয়ার আহবান জানান।
সংশ্লিষ্ট সূত্র জানায়, দুই শতাংশ খাস জমিতে দুই কক্ষ বিশিষ্ট আধা পাকা ঘর নির্মাণ করে দেওয়া হয়েছে। সব গুলো ঘর একই নকশায় নির্মিত। ৫ম পর্যায়ে (২য় ধাপে) সদর উপজেলার মজলিশপুর ইউনিয়নের আমিরপাড়া এলাকায় ৫০ টি ঘর নির্মাণ করা হয়।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com