বৃষ্টির জন্য আখাউড়ায় ইসতিসকার নামাজ আদায়

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ | ৮:০৮ অপরাহ্ণ |

বৃষ্টির জন্য আখাউড়ায় ইসতিসকার নামাজ আদায়
Spread the love

অতিরিক্ত তীব্র দাবদাহ ও আর গরমে অতিষ্ঠ  সাধারণ মানুষসহ প্রাণীকূল। অনাবৃষ্টিতে নষ্ট হচ্ছে ফসল।  তীব্র তাপদাহ থেকে রক্ষা পেতে বৃষ্টির জন্য আল্লাহর রহমত কামনায় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায়  ইসতিসকার নামাজ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

আখাউড়া সদর মসজিদ পাড়া মসেজিদ ও ঈদগাহ কমিটির উদ্যোগে শনিবার বাদ জোহর সদর ঈদগাহ মাঠে ইসতিসকার নামাজ ও দোয়া অনুষ্ঠিত হয়। তীব্র রোদের মধ্যে নামাজে অংশগ্রহণ করেন শতাধিক মানুষ। নামাজ শেষে অনাবৃষ্টি ও প্রচণ্ড খরা থেকে রেহাই পেতে মহান আল্লাহর কাছে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাতে মুসল্লিরা অঝোরে চোখের পানি ছেড়ে দেন এবং তওবা ও ক্ষমাপ্রার্থনা করেন। এ সময় প্রাকৃতিক দুর্যোগ থেকে মুক্তিসহ দেশ ও জাতির কল্যাণ প্রার্থনাও করা হয়। ইমামতি ও দোয়া পাঠ করেন আখাউড়া সদর মসজিদের খতীব মুফিত মোঃ ইয়াকুব হাসান।

webnewsdesign.com

এ সময় উপস্থিত ছিলেন মসজিদ ও ঈদগাহ কমিটির সভাপতি আওয়ামীলীগ নেতা মনির হোসেন বাবুল, প্রবীণ আওয়ামীলীগ নেতা সাংবাদিক মোঃ রফিকুল ইসলাম, যুবলীগ নেতা বাবুল পারভেজ, প্রভাষক আবেদন খান হিমন, কাজী রুপম খাদেম প্রমুখ।

মুফিত মো. ইয়াকুব হাসান বলেন, যখন বৃষ্টি হতো না, তীব্র গরম দেখা দিত, তখন আল্লাহর রাসুল (রা:) সাহাবীদের নিয়ে খোলা ময়দানে  গিয়ে পায়ই নামাজ পড়তেন। বৃষ্টি প্রার্থনা করতেন এবং দোয়া করতেন। তিনি আরও বলেন, গুণাহ যখন বেশি হয়ে যায় তখন আল্লাহর তরফ থেকে গজব আসে। যেমন, ঝড় বৃষ্টি, অনাবৃষ্টি। মূলত এই নামাজটা হলো আল্লাহর কাছে তওবা করা।

আশরাফুল মামুন 

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com