বিজয়নগরে মাদক ও চোরাচালান প্রতিরোধ বিষয়ক সভা

মঙ্গলবার, ২৯ জানুয়ারি ২০১৯ | ১:৫১ পূর্বাহ্ণ | 455 বার

বিজয়নগরে মাদক ও চোরাচালান প্রতিরোধ বিষয়ক সভা

রাহ্মণবাড়িয়া বিজয়নগর উপজেলায়  মাদকদ্রব্য পাচার ও চোরাচালান প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত  হয়েছে। সোমবার সন্ধ্যা সাড়ে পাঁচটার দিকে উপজেলার মিরাশানি পলিটেকনিক একাডেমির মাঠে মাদকদ্রব্য পাচার ও চোরাচালান প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভার আয়োজন করে জেলা প্রশাসন।

অনুষ্ঠানে জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা-খাঁনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার আব্দুল মান্নান।


অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিচালক যুগ্ম সচিব মুহাম্মদ নুরুজ্জামান শরীফ, পুলিশ সুপার আনোয়ার হোসেন খান, জেলা পরিষদের প্রধান নির্বাহী নবাব আসলাম হাবিব, ৬০ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল ইকবাল হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো. সামসুজ্জামান, ২৫ বিজিবির উপ-অধিনায়ক শফিকুল ইসলাম, র্যাব -১৪ এর অধিনায়ক মেজর হাসিবুল হক, কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান আনিসুল হক, আখাউড়া উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মুরাদ হোসেন ভূঁইয়া, আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ শামছুজ্জামান, বিজয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহের নিগার, ব্রাহ্মণবাড়িয়া মাদকদ্রব্য অধিদপ্তরের উপপরিচালক মানজুরুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানে বিজয়নগর, আখাউড়া ও কসবা উপজেলার বিভিন্ন উপজেলা  পরিষদ ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন বিজয়নগর উপজেলার সহকারি মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আল মামুন। বিজয়নগর উপজেলার ৩৪টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় চার হাজার শিক্ষার্থী উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে সন্ধ্যা সাড়ে পাঁচটার দিকে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রামের বিভাগীয় কমিশনার আব্দুল মান্নান মাদকের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে উপস্থিত চার হাজার শিক্ষার্থীদের নিয়ে শপথবাক্য পাঠ করান।
তিনি বলেন, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর, আখাউড়া ও কসবা উপজেলার ১০ ইউনিয়নের ৪৪ কিলোমিটার সীমান্তবর্তী এলাকা। বিজিবির প্রায় ৫৫০ সদস্য এই ৪৪কিলোমিটার এলাকায় দায়িত্ব পালন করছেন। এই ৫৫০ দ্বারা এত বড় এলাকায় মাদক নিয়ন্ত্রণ সম্বব না যদি না সর্বসাধারন একত্র হয় এবং এগিয়ে আসে। সবাই মিলে অতন্ত্র প্রহরীর মতো কাজ করলে এবং শপথ নিলে মাদক রোধ হবে। মাদকের বিরুদ্ধে ১৯৭১ সালের মতো যুদ্ধ করতে হবে।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com