বিজিবি-বিএসএফের সুসম্পর্ক ও সুন্দর বুঝাপড়ায় কুমিল্লা অঞ্চলে সীমান্ত হত্যা শূণ্য: সেক্টর কমান্ডার

মঙ্গলবার, ২৬ মার্চ ২০২৪ | ১০:৩৫ অপরাহ্ণ |

বিজিবি-বিএসএফের সুসম্পর্ক ও সুন্দর বুঝাপড়ায় কুমিল্লা অঞ্চলে সীমান্ত হত্যা শূণ্য: সেক্টর কমান্ডার
Spread the love
  1. বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কুমিল্লা সেক্টরের কমান্ডার কর্ণেল শরীফুল ইসলাম মেরাজ বলেছেন, আমাদের দুই বাহিনীর (বিজিবি ও বিএসএফ) মধ্যে অত্যন্ত সুসম্পর্ক রয়েছে। আমরা এ সম্পর্ক বজায় রাখছি। আমাদের মধ্যে সমন্বয় ও বুঝাপড়া অত্যন্ত সুন্দর। যার ফলে কুমিল্লা অঞ্চলে সীমান্ত হত্যা একেবারে শূণ্য। এছাড়া মাদকের বিরুদ্ধে বিজিবি জিরো টলারেন্সে আছে। ফলে মাদকের প্রকোপ অনেকাংশে হ্রাস করা গেছে। তবে এটি নির্মূলে সকলের সমন্বিত প্রয়াস থাকতে হবে।
    মঙ্গলবার বিকেল সোয়া ৫টায় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দরে বিজিবি ও বিএসএফের জয়েন্ট রিট্রিট সিরিমনি অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বিজিবির ৬০ ব্যাটালিয়ন এ রিট্রিট সিরিমনির আয়োজন করে।
    সিরিমনি অনুষ্ঠানে বিউগল বাজিয়ে যৌথ প্যারেডের মাধ্যমে দুইদেশের জাতীয় পতাকা নামানো হয়। এরপর স্বাধীনতা দিবসের শুভেচ্ছা হিসেবে বিজিবির পক্ষ থেকে বিএসএফকে ফুল, ফল ও মিষ্টি উপহার দেওয়া হয়। এ সময় বিএসএফের পক্ষ থেকেও বিজিবিকে ফুল ও মিষ্টি উপহার দেওয়া হয়।
    অনুষ্ঠানে বিজিবির কুমিল্লা সেক্টরের কমান্ডার কর্ণেল মো. শরীফুল ইসলাম মেরাজ ও ৬০ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. আশিক হাসান উল্লাহ এবং বিএসএফের ৪২ ব্যাটালিয়নের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়া বিজিবি-বিএসএফের যৌথ প্যারেড উপেভোগ করতে সীমান্তের দুইপাড়ে ভিড় করেন দর্শনার্থীরা।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com