আপডেট

x

বাকী আর দুইদিন, ব্রাহ্মণবাড়িয়া পৌর নির্বাচনে চলছে শেষ দিকের প্রচারণা

বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১ | ৮:৫৭ অপরাহ্ণ | 160 বার

বাকী আর দুইদিন, ব্রাহ্মণবাড়িয়া পৌর নির্বাচনে চলছে শেষ দিকের প্রচারণা

আর মাত্র দুইদিন পর ২৮ ফেব্রুয়ারী ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা নির্বাচন। উৎসবমুখর পরিবেশে শেষ সময়ে চলছে প্রচার-প্রচারনা। এই পৌরসভায় মেয়র-কাউন্সিলর পদের ৭৭ প্রতিদ্বন্ধি নাওয়া-খাওয়া ছেড়ে ছুটছেন ভোটারদের দুয়ারে। পৌর এলাকার আনাচে কানাচে ছেয়ে গেছে পোষ্টারে পোষ্টারে।


এখন সর্বত্র আলোচনা চলছে ২৮শে ফেব্রুয়ারী বিজয়ের শেষ হাসিটা কে হাসবেন। কে বসবেন মেয়রের চেয়ারে। কাউন্সিলর পদে কার জয়ের সম্ভাবনা,কে বেশী এগিয়ে- সর্বত্র এসবই আলোচনা। তবে মেয়র নির্বাচনে একটাই ইস্যু সামনে। তা হলো শান্তি। দল, প্রতীকের উর্ধ্বে ভোটাররা এবিষয়টিকেই প্রাধান্য দিচ্ছেন বলে জানান শহরের মেড্ডার আরাফাত, পাইকপাড়ার বাবুল মিয়া,মধ্যপাড়ার রেহেনা বেগম।

webnewsdesign.com

তারা বলেন, মাদক,সন্ত্রাসী,ছিনতাইকারীর দৌড়াত্বে শহর রসাতলে যাক তা কেউই চাননা। নির্বাচনে মেয়র-কাউন্সিলর পদে প্রতিদ্বন্ধিতা করছেন ৭৭ প্রার্থী। এরমধ্যে মেয়র পদে ৬ জন এবং কাউন্সিলর সাধারন ওয়ার্ডে ৫৬জন এবং সংরক্ষিত ৪টি ওয়ার্ডে ১৫ নারী প্রতিদ্বন্ধিতা করছেন।

মেয়র পদের প্রার্থীরা হচ্ছেন আওয়ামীলীগ মনোনীত বর্তমান মেয়র মিসেস নায়ার কবির (নৌকা), বিএনপি’র জহিরুল হক (ধানের শীষ), বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মো. নজরুল ইসলাম(হাতুড়ি), ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. আবদুল মালেক(হাতপাখা), স্বতন্ত্র মাহমুদুল হক ভূইয়া (মোবাইল),আবদুল করিম(নারিকেল গাছ)। তবে প্রচার-প্রচারনায় রয়েছেন ৪ প্রার্থী। ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. আবদুল মালেক এবং স্বতন্ত্র প্রার্থী আবদুল করিমের তেমন কোন প্রচারনা চোখে পড়েনি।

বর্তমান মেয়র নায়ার কবিরকে দ্বিতীয়বার আওয়ামীলীগের মনোনয়ন দেয়া হয়। দেড়শো বছর বয়সী পৌরসভায় প্রথম নারী মেয়র হিসেবে ৫ বছর দায়িত্ব পালন শেষে আবারো ভোটের মাঠে তিনি। সন্ত্রাস,মাদক ব্যবসায় মদত দেয়ার কোন অভিযোগ নেই তার বিরুদ্ধে। ব্যক্তি ইমেজে এগিয়ে তিনি। সবচেয়ে বড় বিষয় পৌরসভাকে দুর্নীতি আর অনিয়ম থেকে দূরে রেখেছেন তিনি। দলীয় এবং পরিবারের প্রভাবমুক্ত রেখেছেন পৌরসভাকে। এসবই আলোচনা ভোটারদের মুখে তাকে নিয়ে। এই ইমেজ ভোটারদের কাছে এগিয়ে রেখেছে নায়ার কবিরকে। তাছাড়া নারী ভোটারদের নজরও তার দিকে।

এছাড়াও বিএনপি মনোনীত প্রার্থী জহিরুল হক এবারই প্রথম মেয়র পদে প্রতিদ্বন্দ্বী করছেন। সাবেক এই ছাত্রনেতা ও বিএনপির সাবেক সেক্রেটারি রাত দিন তার প্রচারণা চালিয়ে যাচ্ছেন দলীয় নেতাকর্মী নিয়ে।


স্বতন্ত্র মেয়র প্রার্থী মাহমুদুল হক ভূইয়াও তার প্রচারণা করছেন কর্মীসমর্থকদের নিয়ে। করছেন পথ সভা ও হেন্ড বিল বিতরণ।

এদিকে এবারই প্রথম ব্রাহ্মণবাড়িয়া পৌরসভায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে ভোট হচ্ছে। সেকারনে ভোটাররা কৌতুহলী। প্রার্থীরা তাদের প্রচারপত্রে ভোটারদের বুঝাতে ইভিএম ভোটদান পদ্ধতি সচিত্র তুলে ধরেন। নির্বাচন অফিস ভোটারদের এব্যাপারে শেখাতে মগ ভোট, মাইকিং এবং প্রচারপত্র বিলি করে এসম্পর্কে ধারনা দেয়ার কাজ করছে। নির্বাচন অফিস জানায়,২৪শে ফেব্রুয়ারী থেকে তারা এবিষয়ে মাইকিং করছেন। যা ২৬শে ফেব্রুয়ারী শেষ হবে। এছাড়া কেন্দ্রের সামনে ইভিএম প্রদর্শন এবং ৪৮ কেন্দ্রের সবকটিতে মগ ভোট হবে আজ শুক্রবার। প্রত্যেক কেন্দ্রে ২টি করে ইভিএম থাকবে মগ ভোটের জন্যে। বিকেল ৪ টা পর্যন্ত মগ ভোটে অংশ নিতে পারবেন ভোটাররা। এছাড়া ফেষ্টুন,ব্যানার এবং প্রচারপত্র বিলি করে ভোটদান পদ্ধতি বুঝানো হবে। পৌরসভার মোট ভোটার ১লাখ ২০ হাজার ৫০৪জন। এরমধ্যে পুরুষ ভোটার ৫৯হাজার৫৬২জন,মহিলা ভোটার৬০হাজার ৯৪২জন। ৪৮টি ভোট কেন্দ্রের ৩৩৯ ভোটকক্ষে ভোট দেবেন তারা।

জেলা নির্বাচন কর্মকর্তা ও ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার মোহাম্মদ জিল্লুর রহমান বলেছেন, সুষ্টু নির্বাচনের পদক্ষেপ নিয়েছেন তারা। আইনশৃঙ্খলা রক্ষায় অতিরিক্ত ফোর্স মোতায়েন করা হবে।

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com