আপডেট

x

বরেণ্য আবৃত্তিশিল্পী হাসান আরিফ মারা গেছেন

শুক্রবার, ০১ এপ্রিল ২০২২ | ৩:১০ অপরাহ্ণ | 50 বার

বরেণ্য আবৃত্তিশিল্পী হাসান আরিফ মারা গেছেন
হাসান আরিফ।-ফাইল ছবি

বরেণ্য আবৃত্তিশিল্পী হাসান আরিফ চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শুক্রবার বেলা ১টা ৫০ মিনিটে রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে তিনি মারা যান।


খবরটি নিশ্চিত করেছেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ।

webnewsdesign.com

গত বছরের ২ ডিসেম্বর করোনা পজিটিভ হন হাসান আরিফ। পরদিন ৩ ডিসেম্বর তাকে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়। সেদিনই শারীরিক অবস্থার অবনতি হলে আইসিইউতে লাইফ সাপোর্টে নেওয়া হয় তাকে।

গত ২৮ মার্চ সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ গণমাধ্যমে বলেছিলেন, ‘আগের চেয়ে (হাসান আরিফের) শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। চিকিৎসকেরা জানিয়েছেন, এখন ক্রিটিক্যাল কন্ডিশন। সংকটাপন্ন অবস্থা। এখনো তাকে ভেন্টিলেশনে রাখা হয়েছে।’

হাসান আরিফ সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক ছিলেন। বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের নেতৃত্বে ছিলেন তিনি। মধ্য আশির দশক থেকে নিজে আবৃত্তি করছেন এবং সাংগঠনিক আবৃত্তিচর্চা ও প্রশিক্ষণে অসামান্য ভূমিকা পালন করে আসছেন। নব্বইয়ের স্বৈরাচারবিরোধী আন্দোলন থেকে শুরু করে দেশের সব গণতান্ত্রিক-সাংস্কৃতিক আন্দোলনে সামনে থেকে সাহসের সঙ্গে নেতৃত্ব দিয়েছেন হাসান আরিফ। বেশ কিছু আবৃত্তির অ্যালবামও বের হয়েছে।


মন্তব্য করুন

Development by: webnewsdesign.com