বাঞ্ছারামপুরে সড়ক ডাকাতি...

প্রযুক্তির সহায়তায় আটক হলো আন্তঃজেলা ডাকাত

শনিবার, ০৪ জানুয়ারি ২০২০ | ৮:০৯ অপরাহ্ণ | 510 বার

প্রযুক্তির সহায়তায় আটক হলো আন্তঃজেলা ডাকাত

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর প্রযুক্তির সহায়তায়   মো: নাজির উদ্দিন (৩২)নামে এক আন্তঃজেলা ডাকাতকে আটক করেছে পুলিশ। শুক্রবার মধ্যরাতে অভিযান চালিয়ে তাকে পুলিশ আটক করে।

গ্রেফতারকৃত ডাকাত নাজির কুমিল্লা জেলার দাউদকান্দি থানার খোষকান্দি গ্রামের মনু মিয়ার ছেলে। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে বলে জানায় পুলিশ।


পুলিশ জানায়, উপজেলায় দীর্ঘদিন যাবত সড়কে গাছ ফেলে ডাকাতি করে আসছে একটি চক্র। যার জন্য পুরো বাঞ্ছারামপুর উপজেলায় ডাকাত আতঙ্কে বিরাজ করে আসছিল। এই চক্রটি আটক করা সম্ভব হচ্ছিল না। কিছুদিন আগেও
উপজেলার ছয়ফুল্লাকান্দি ইউপির দরিভেলানগর গ্রামের কাজী বেলাল মিয়ার বাড়ির উত্তর পার্শ্বে পাকা সড়কের উপর কাছ কেঁটে প্রতিবন্ধকতা সৃষ্টি করে ডাকাতি করার জন্য দেশীয় অস্ত্রসহ ডাকাতির চেষ্টা করে।

এমন তথ্যের ভিত্তিতে বাঞ্ছারামপুর থানার পরিদর্শক (তদন্ত) রাজু আহমেদের নেতৃত্বে পুলিশের একটি দল তথ্য প্রযুক্তির সহায়তায় কুমিল্লার দাউদকান্দি থেকে ডাকাত দলের সদস্য নাজির উদ্দিনকে আটক করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক ডাকাত জানায়, বাঞ্ছারামপুরে দীর্ঘদিন ধরেই তাঁরা চুরি, ডাকাতি ও ছিনতাই করে এবং আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য।

আরও জানা যায়, আটক ডাকাত নাজির উদ্দিন সহ সংঘবদ্ধ দলটি বর্ষা মৌসুম শেষে বাঞ্ছারামপুর কড়িকান্দি ফেরীঘাট হইতে পার্শ্ববতী নবীনগর থানা ও কুমিল্লা জেলার মুরাদনগর থানার এলাকায় গাড়িতে আক্রমণ করে ডাকাতির করে আসছিল।

বাঞ্ছারামপুর মডেল থানার পরিদর্শক (তদন্ত) রাজু আহমেদ জনান, আটক ডাকাত নাজিম উদ্দিন সহ একটি ডাকাত দল দীর্ঘদিন যাবৎ বাঞ্ছারামপুর উপজেলার বিভিন্ন সড়কে গাছ ফেলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে ডাকাতি করে আসছিল। প্রযুক্তির সহায়তায় তাকে কুমিল্লার বাঞ্ছারামপুর থেকে আটক করা হয়েছে।

তিনি আরও জানান, ডাকাত নাজির উদ্দিনকে আদালতের মধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। তার কাছ থেকে আরও তথ্য উদঘাটন করতে আদালতে ৫দিনের রিমান্ড আবেদন করা হয়েছে।

 

রাফি//–

মন্তব্য করুন

Development by: webnewsdesign.com